আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১৫

BagerhatPhoto-1(20-03-14)বাগেরহাটের চিতলমারীতে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাংবাদিক সহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার বড়বাড়িয়া এলাকায় চেয়ারম্যান প্রার্থী ওহিদুজ্জামান পান্না ও মুজিবর রহমান শামীম গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  শেখ মজিবুর রহমান শামীম সকাল থেকে ২ শতাধিক মোটরসাইকেল, নছিমন, ইজিবাইক ও মাইক্রো নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় শো-ডাউন করে। বিকেলে উপজেলার বড়বাড়িয়া এলাকার প্রতিদ্বন্দ্বী অপর চেয়ারম্যান প্রাথী ওয়াহিদুজ্জামান পান্নার নির্বাচনী অফিসের সামনে দিয়ে  যাবার সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

এসময় ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ এবং ছবি তুলতে গেলে দৈনিক সমকালে চিতলমারী উপজেলা প্রতিনিধি পঙ্কজ মন্ডলকে সংঘর্ষকারীরা কুপিয়ে আহত করে। এছাড়া আরো অন্তত ১৫ জন আহত হয়েছে।

তাৎক্ষনিক ভাবে আহতদের নাম পরিচয় জানা যায় নি। আহতদের চিতলমারী, পার্শবর্তী গোপালগঞ্জ ও বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের সময় ছবি তোলার কারণে হামলার শিকার আহত সংবাদিক পঙ্কজ মন্ডলকে প্রথমে চিতলারী উপজেলা হাসপাতাল এবং পরে উন্নত চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপালে ভর্তি করা হয়েছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফরিদুল ইসলাম জানান, পঙ্কজের শরীরে একাধিক ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। এর মধ্যে মুখমন্ডলের আঘাতটি গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার সরকার বাগেরহাট ইনফোকে জানান, চেয়ারম্যান প্রার্থী মুজিবর রহমান শামীমের সমর্থকদের সাথে ওহিদুজাজামান পান্না সমর্থকদের মধ্যে সংষর্ঘ হয়ে। এতে কত জন আহত হয়েছে তা নিশ্চিত করা বলা যাচ্ছে না। তবে সাংবাদিক সহ তিন জনকে তিনি আহত দেখেছেন। 

এব্যাপারে বাগেরহাট পুলিশ সুপার নিজামুল হক মোল্যা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

BagerhatPhoto-2(20-03-14)তবে, এব্যাপারে ওই দুই চেয়ারম্যান প্রার্থীর সাথে যোগাযোগের জন্য বার বার ফোন করা হলেও তারা ফোন রিসিভ করেন নি।

এদিকে, প্রায় ঘন্টা ব্যাপী ধরে ধারালো অস্ত্র লাঠি-সোটা নিয়ে উভয় পক্ষের মধ্যে চলা দফায় দফায়  সংঘর্ষের ঘটনায় আতংক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। বন্ধ হয়ে যায় বড়বাড়িয়া বাজারের অধিকাংশ দোকান-পাট।

চেয়ারম্যান পদপ্রার্থী মোল্লা মুজিবর রহমান চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং অহিদুজ্জামান পান্না চিতলমারী উপজেলা যুবলীগের সহসভাপতি।

আগামী ২৩ মার্চ চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে এ উপজেলায় নির্বাচন হবার কথা রয়েছে।

২০ মার্চ ২০১৪ :: আরিফ সাওন
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)