প্রচ্ছদ / খবর / বাগেরহাটের ২ উপজেলায় ভোট গ্রহণ শুরু

বাগেরহাটের ২ উপজেলায় ভোট গ্রহণ শুরু

Upozela-Election(B.hat-27-02-14)-1উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে বাগেরহাটের মোল্লাহাট ও চিতলমারী উপজেলায় শুরু হয়েছে ভোট গ্রহণ।

রোববার সকাল ৮টা থেকে এ দুই উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই দুই উপজেলায় এবার মোট প্রার্থী ২৫ জন। এদের মধ্যে মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন এবং চিতলমারীতে চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রশাসনের পক্ষ থেকে দুই উপজেলার ৬৭টি কেন্দ্রের মধ্যে ৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে মোল্লারহাটে ৩৮টি কেন্দ্রের মাঝে ২৪টি এবং চিতলমারীতে ২৯টি কেন্দ্রর মাঝে ২৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

নির্বাচনে দুই উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৯৬৩ জন। এরমধ্যে নারী ভোটার ৮৩ হাজার ৯০৪ জন এবং পুরুষ ভোটার ৮৫ হাজার ৫৯ জন।

বাগেরহাটের পুলিশ সুপার মো: নিজামুল হক মোল্যা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, এসব ঝুকিপূর্ণ কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে অতিরুক্ত নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচনে মোল্লারহাট উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ সমর্থীত শাহিনুল আলম ছানা (দোয়াত কলম) ও বিএনপি সমর্থিত শেখ হাফিজুর রহমান (মটর সাইকেল) এবং দিপু সিকদার (আনারস)।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৫ প্রার্থী। এরা হলেন- আ’লীগ সমর্থিত মোঃ সেলিম রেজা (টিয়াপাখি), বিএনপি’র মোঃ হারুন আল রশিদ (টিউবওয়েল), সরদার মেজবাহ উদ্দিন (তালা), এস এম নাছির উদ্দিন (চশমা) ও মোঃ শাহিন শেখ (উড়ো জাহাজ)।

মহিলা ভাইস চেয়াম্যান পদে আওয়ামী লীগ থেকে দু’জন জেসমিন সুলতানা মিতা (হাঁস) ও খুরশিদা বেগম (কলস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Upzila-election2014এদিকে, চিতলমারী উপজেলায় চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান আ’লীগ সমর্থীত অশোক কুমার বড়াল (মটর সাইকেল), বিএনপি সমর্থীত এ্যাড. কাজী মানোয়ার হোসেন (ঘোড়া), সন্তোষপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মুজিবর রহমান শামীম (আনারস), বড়বাড়িয়া ইউপি চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান পান্না (হেলিকপ্টার) ও শেখ বাবুল হোসেন (দোয়াত-কলম)।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হলেন, চিতলমারী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. রাশেদ পুকুল (উড়োজাহাজ), বর্তমান ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. সাহেব আলী ফরাজী (মাইক), বিএনপি সমর্থীত অসীম সমাদ্দার (চশমা), শেখ মাহাতাবুজ্জামান (তালা), খান সেকেন্দার আলী (টিউবওয়েল) ও শিকদার হেমায়েত (জাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শিবানী বিশ্বাস (প্রজাপতি), উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হেলেনা পারভিন (হাঁস), চিতলমারী উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা সাবেরা কামাল স্বপ্না (ফুটবল) ও উপজেলা মহিলা দলের সভানেত্রী রুনা গাজী (কলসী)।

৭টি ইউনিয়নে নিয়ে গঠিত চিতলমারী উপজেলার মোট ভোটার সংখ্যা ৮৭ হাজার ৯৬৪ জন। তার মধ্যে পুরুষ ৪৪ হাজার ৫১৪ জন এবং মহিলা ভোটার ৪৩ হাজার ৪৫০ জন।

বাগেরহাটের জেলা নির্বাচন কমিশন কর্মকর্তা রুহুল আমিন মল্লিক বাগেরহাট ইনফো ডটকমকে জানান, শান্তিপূর্ণ পরিবেশে বাগেরহাটের দু’টি উপজেলায় চলছে ভোট গ্রহণ। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে উপজেলা দু’টিতে কাজ করছে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব।

২৩ মার্চ ২০১৪ :: নিউজরুম এডিটর
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজ ডেস্ক/বিআই

About ইনফো ডেস্ক