বাগেরহাটে ২ উপজেলায় ঝুকিপূর্ণ কেন্দ্র ৪৮টি

Upzila-election2014উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ পর্বে শনিবার বাগেরহাটের মোল্লাহাট ও চিতলমারী এই দুই উপজেলায় অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। নির্বাচনে এই দুই উপজেলার ৬৭টি কেন্দ্রের মধ্যে ৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে প্রশাসন।

এর মধ্যে মোল্লারহাটে ৩৮টি কেন্দ্রের মাঝে ২৪টি এবং চিতলমারীতে ২৯টি কেন্দ্রর মাঝে ২৪টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র।

নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিন পদে দুই উপজেলা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছে মোট ২৫ জন প্রার্থী।

এদের মধ্যে মোল্লারহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন এবং চিতলমারীতে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে মোল্লারহাট উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ’লীগ সমর্থীত শাহিনুল আলম ছানা (দোয়াত কলম) ও বিএনপি সমর্থিত শেখ হাফিজুর রহমান (মটর সাইকেল) এবং দিপু সিকদার (আনারস)।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৫ প্রার্থী। এরা হলেন- আ’লীগ সমর্থিত মোঃ সেলিম রেজা (টিয়াপাখি), বিএনপি’র মোঃ হারুন আল রশিদ (টিউবওয়েল), সরদার মেজবাহ উদ্দিন (তালা), এস এম নাছির উদ্দিন (চশমা) ও মোঃ শাহিন শেখ (উড়ো জাহাজ)।

মহিলা ভাইস চেয়াম্যান পদে আওয়ামী লীগ থেকে দু’জন জেসমিন সুলতানা মিতা (হাঁস) ও খুরশিদা বেগম (কলস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোল্লারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ মাহবুব আলম জানান, নির্বাচনকে পূর্ণ করতে প্রশানের পক্ষ থেকে সব ধরণের ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, চিতলমারী উপজেলায় চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান আ’লীগ সমর্থীত অশোক কুমার বড়াল (মটর সাইকেল), বিএনপি সমর্থীত এ্যাড. কাজী মানোয়ার হোসেন (ঘোড়া), সন্তোষপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মুজিবর রহমান শামীম (আনারস), বড়বাড়িয়া ইউপি চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান পান্না (হেলিকপ্টার) ও শেখ বাবুল হোসেন (দোয়াত-কলম)।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হলেন, চিতলমারী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. রাশেদ পুকুল (উড়োজাহাজ), বর্তমান ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. সাহেব আলী ফরাজী (মাইক), বিএনপি সমর্থীত অসীম সমাদ্দার (চশমা), শেখ মাহাতাবুজ্জামান (তালা), খান সেকেন্দার আলী (টিউবওয়েল) ও শিকদার হেমায়েত (জাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শিবানী বিশ্বাস (প্রজাপতি), উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হেলেনা পারভিন (হাঁস), চিতলমারী উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা সাবেরা কামাল স্বপ্না (ফুটবল) ও উপজেলা মহিলা দলের সভানেত্রী রুনা গাজী (কলসী)।

৭টি ইউনিয়নে নিয়ে গঠিত চিতলমারী উপজেলার মোট ভোটার সংখ্যা ৮৭ হাজার ৯৬৪ জন। তার মধ্যে পুরুষ ৪৪ হাজার ৫১৪ জন এবং মহিলা ভোটার ৪৩ হাজার ৪৫০ জন।

বাগেরহাটের জেলা নির্বাচন কমিশন কর্মকর্তা রুহুল আমিন মল্লিক সন্ধায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, এরই মধ্যে এসব উপজেলার কেন্দ্র গুলোর প্রিজাইডিং অফিসারদের কাছে ব্যালট পেপার, সিল, কালি, ব্যালট বাক্স সরবরাহ করা হয়েছে। অধিক অংশ কেন্দ্র গুলোতে এরই মধ্যে নির্বাচন সমগ্রী পৌছে গেছে বলে জানান তিনি।

নির্বাচনে দুই উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৯৬৩ জন।

২৩ মার্চ ২০১৪ :: নিউজরুম এডিটর
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজ ডেস্ক/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)