মোরেলগঞ্জ-শরণখোলা আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল বন্ধ

বাস চালককে মারধরের প্রতিবাদে বাগেরহাটের মোরেলগঞ্জ-শরণখোলা আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

Zemanta Related Posts Thumbnailবাস শ্রমিকদের দাবি, মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে সোহাগ শেখ (৪০) নামে এক বাস চালককে ভাড়ায় চালিত এক মটর সাইকেল চালক মারধর করেছে।

বৃহষ্পতিবার সকাল সাড়ে দশটার দিকে মোরেলগঞ্জ-শরণখোলা সড়কের পোলেরহাট বাসস্ট্যান্ডে এই ঘটনা ঘটে। এই ঘটনার পর থেকে ওই সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। বাস চলাচল বন্ধ থাকায় শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বাগেরহাট আন্ত:জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তালুকদার আব্দুল বাকি বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, শরণখোলা থেকে বাগেরহাটের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি যাত্রী বাস (খুলনা ব-১৭৬৭) মোরেলগঞ্জ উপজেলার পোলেরহাট বাসস্ট্যান্ডে পৌছলে যাত্রী উঠানোকে কেন্দ্র করে ওই বাসের চালক সোহাগ শেখকে ভাড়ায় চালিত মটর সাইকেলের এক চালক মারধর করে। বাস চালককে মারধরের খবর শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে বিক্ষুব্দ শ্রমিকরা সকাল পৌনে ১১টা থেকে ওই রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

তিনি জানান, আহত বাস চালককে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাস শ্রমিকের ওপর হামলার ঘটনা পুলিশকে জানানো হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, বাগেরহাটের ১৬টি রুটে চলাচল করা অবৈধ নছিমন, করিমন, ইজিবাইক, মাহিন্দ্রা, ও ভাড়ায় চালিত মটর সাইকেল বন্ধ করতে বাস মালিক সমিতি ও মটর শ্রমিকরা প্রশাসনের কাছে দীর্ঘ দিন ধরে দাবী জানিয়ে আসছে। কিন্তু প্রশাসন কোন পদক্ষেপ নিচ্ছেনা।

এব্যাপারে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রকিব খান বাগেরহাট ইনফোকে জানান, পোলেরহাট বাসস্ট্যান্ডে যাত্রী উঠানোকে কেন্দ্র করে এক বাস চালককে মারধর করার প্রতিবাদে বাস চলাচল বন্ধ রয়েছে।

এঘটনায় অভযুক্ত হামলাকারী মটর সাইকেল চালককে ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

০৩ এপ্রিল ২০১৪ :: এস.এস শোহান, নিউজ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1853 Posts)