ব্রীজ ভেঙ্গে খালে; যোগাযোগ বিচ্ছিন্ন ১২টি গ্রাম

Bagerhat-pic-01(08-04-2014)বাগেরহাট শহর থেকে মাত্র দুই কিলোমিটার দূরে পুটিমারী খালের উপর নির্মিত পুটিমারী ব্রীজটি মঙ্গলবার সকালে হঠাৎ ভেঙ্গে পড়েছে। ফলে প্রায় ১২টি গ্রামের কয়েক হাজার মানুষ শহরের সাথে সরাসরি সড়ক যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

প্রায় দেড় যুগ আগে শহরের বিসিক শিল্পনগরীর পাশে পুটিমারী খালের উপর এ ব্রিজটি নির্মান করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

স্থানীয়রা জানায়, দির্ঘ্য দিন ধরে অযন্ত, অববেলা আর কোন প্রকার সংস্কার না করায় দুই বছার আগে ব্রীজটির মঝের একটি অংশ নদীর গর্ভে বিলীন হয়ে যায়। তখন থেকে ওই স্থানে কাঠের সাঁকো নির্মান করে জীবনের ঝুঁকি নিয়ে ব্রীজটি পার হত ১২ গ্রামের কয়েক হাজার মানুষ।

দির্ঘ্য দিন ধরে স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী ব্রীজটি সংষ্কারের জন্য বারবার সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে অবহিত করলেও মেলেনি কোনা প্রতিকার।

Bagerhat-pic-02(08-04-2014)অবশেষে মঙ্গলবার সকালে ব্রীজটি ভেঙ্গে পড়ে। এ ঘটনায় বিক্ষুদ্ধ এলাকাবাসী দুপুরের পর বাগেরহাট এলজিইডি ভবনে কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে।

পরে এক মাসের মধ্যে কাজ শুরুর আশ্বাসের প্রেক্ষিতে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেয় এবং স্থান ত্যাগ করে।

এব্যাপারে বাগেরহাট এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী জিএম শাহাবুদ্দিন জানান, তারা বিষয়টি জেনেছেন। যত দ্রত সম্ভব নতুন করে ব্রিজ নির্মানের জন্য কাজ শুরু করা হবে।

০৮ এপ্রিল ২০১৪ :: নিউজ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1853 Posts)