বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

Bagerhat-pic-01(14-04-2014)ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাগেরহাটে উৎযাপিত হচ্ছে বর্ষবরণ ও বৈশাখী মেলা ১৪২১।

সোমবার সকালে নববর্ষ উপলক্ষে বাগেরহাট স্টেডিয়াম থেকে শুরু হয় এক বর্ণাঢ্য র‌্যালি।

র‌্যালিতে মঙ্গল শোভাযাত্রার সাজে অংশ নেয় শহরের বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সমাজের নানা শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ।

Bagerhat-pic-03(14-04-2014)বাঙালি সাজ আর বাঙালি ঢ়ংয়ে উৎসবের এ আয়জনকে রঙিন করে তোলে শোভাযাত্রায় অংশ গ্রহণকারি শিক্ষার্থীরা। তাদের বর্ণিল সাজ-সজ্জা আর প্রানবন্ত উৎসাচে রঙিন চারপাশ জানান দিচ্ছিল নতুনের বার্তা।

র‌্যালিটি শহরের প্রধার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে আয়জিত ৭ দিনব্যাপী বৈশাখী মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালি, বর্ষবরণ অনুষ্ঠান এবং বৈশাখী মেলার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন বাগেরহাট-৪ আসনের সাংসদ আলহাজ ডা. মোজাম্মেল হোসেন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, সাংসদ হ্যাপি বড়াল জেলা প্রশাসক মু. শুকুর আলী, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুল হক খানসহ সর্বস্তরের শ্রেণীপেশার নেতারা।

Bagerhat-pic-02(14-04-2014)এদিকে বর্ষবরণ ১৪২১ উপলক্ষে মেলা চলাকালিন প্রতিদিন সন্ধায় বাগেরহাট স্বাধীনতা উদ্দানের বিজয় মঞ্চে সাংকৃতিক অনুষ্ঠানের আয়াজন করেছে জেলা প্রশাসন। এতে অংশ গ্রহণ করবে জেলার বিভিন্ন সংকৃতিক সংগঠন।

এছাড়া ভোরে বাগেরহাট শহীদ মিনার প্রাঙ্গনে, শোভাযাত্রা শেষে পূরতন কোর্ট চত্তরে সহ শহরের বিভিন্ন স্থানে পহেলা বৈশাখ উপলক্ষে নানা সামাজিক-সংকৃতিক সংগঠন আয়াজন করেছে ঐতিহ্যবাহী খাবার, পিঠা ও সংকৃতিক অনুষ্ঠানের।

এদিকে বৈশাখের সাথে মিশে থাকা বাঙালি চিরায়ত ঐতিহ্য হালখাতা চোখে পড়ে শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠারে। এই বিশেষ দিনে বাগেরহাট ইনফো পরিবারের পক্ষ থেকে সকলকে নববর্ষের শুভেচ্ছা ।

“শুভ নববর্ষ ১৪২১”
১৪ এপ্রিল ২০১৪ :: নিউজ ডেস্ক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1851 Posts)