পল্লী বিদ্যুতের বেহাল দশা

বাগেরহাটের মোড়েলগঞ্জ পল্লী বিদ্যুতের দুরাবস্থা যেন কাটছেই না। প্রচন্ড গরমের মাঝে নিরবিচ্ছিন্ন লোডশেডিং এ বিপর্যস্ত এখানকার জনজীবণ।

গত বছরের চেয়ে এ বছরের অবস্থা যেন আরও করুন।

যদিও বিগত বছরে অযুহাত ছিল অবকাঠামো নির্মানের কথা। তখন বলা হত এরপর নিয়মিত বিদ্যুৎ পাওয়া যাবে। কিন্তু এ বছরের অবস্থা গত বছরের চেয়েও খারাপ।

অবস্থা এখন এমন পর্যায়ে যে দিনে-রাতে যে ক’বার বিদ্যুৎ আসে তার হিসাব রাখা কঠিন। গত কয়েক দিন সন্ধ্যার পর থেকে অসংখ্যবার বিদ্যুৎ চলে যেতে দেখা গেছে।

গতরাতে এভাবে একের পর এক বিদ্যুৎ চলে যাওয়ার এক পর্যায়ে রাত ১২টার কিছু পর বিদ্যুৎ চলে যায়। এর পর পরদিন সকালে পৌনে ১১টায় বিদ্যুৎ লাইন সচল হয়। তেমন কোন বড় ধরনের ঝড় বৃষ্টি না হওয়া সত্ত্বেও জনগনকে চরম ভোগান্তিতে পরতে হয়।

অসহনীয় বিদ্যুৎ বিপর্যোয়ের কারণে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছে, অসুস্থ রোগী এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। প্রচন্ড গরমে রাতে ঘন ঘন বিদ্যুৎ চলে যাওয়ায় জনগনের ঘুমের ব্যাঘাত ঘটছে। যার ফলে বিভিন্ন শারীরিক ও মানসিক সমস্যার সৃষ্টি হচ্ছে।

আকাশে সামান্য মেঘ দেখা দিলেই বিদ্যুৎ চলে যায়। তারপর ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন কাটাতে হয় মোড়েলগঞ্জবাসিকে। একই অবস্থা পার্শবর্তী উপজেলা শরণখোলারও।

এব্যাপারে স্থানীয়রা ক্ষোভের সাথে জানায়, এই মৌসুমে সামান্য ঝড় বৃষ্টি হতেই থাকবে। কিন্তু এজন্য ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকা নিয়মে পরিনত হয়েছে। সারাদেশের কোথাও এমন বেহাল অবস্থা আছে বলে মনে হয়না।

এ ব্যাপারে বিভিন্ন পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও কর্তৃপক্ষ নির্বিকার। বরং দিন আর দিন খারাপ থেকে খারাপতর হচ্ছে পল্লী বিদ্যুতের অবস্থা।

০২ মে ২০১৪ :: এম.পলাশ শরীফ, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)