যুবলীগ নেতা গ্রেফতার; বাগেরহাট থমথমে, যান চলাচল বন্ধ

Bagerhat-pic-01(13-05-2014)বাগেরহাট পৌর যুবলীগের সভাপতি ও মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীনা হাসীবুল হাসান শিপনকে গ্রেফতারে প্রতিবাদে বাগেরহাট থেকে ১১টি রুটে যান চলাচল বন্ধ রয়েছে।

সোমবার রাত ২টার দিকে শহরের নাগেরবাজার শিপনের বাসা থেকে তাকে গ্রেফতার করে। এসময় সিদ্দিক নামের আরো একজনকেও গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারাকৃত মীনা হাসিবুল হাসান শিপন বাগেরহাট পৌরসভার পেনেল মেয়র এবং বাগেরহাটে পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর।

এঘটনার প্রতিবাদে আজ সকাল থেকে জেলা থেকে সকল রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয় বাস শ্রমিক ইউনিয়ন এবং দলীয় নেতা-কর্মীরা। রাস্তার মোড়ে মোড়ে টায়ার জ্বালিয়ে দেয় তারা।

এদিকে থমথমে পরিস্থিতির কারনে শহরের দোকান পাট ও অফিস বন্ধ রয়েছে। শহরের বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠান অনির্ধারিত ভাবে বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সকল প্রকার রিকসা-ভান চলাচলও।

থানা সূত্রে জানান যায়, ২/৩ মাস ধরে শিপন মিনা নিউ বসুন্ধরা রিয়েল স্টেটেরর মালিকের কাছে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেয়ায় রবিবার রাতে রিয়েল স্টেটের মালিকে আব্দুল মান্নানের বড় ছেলেকে মারধর করে এবং অফিস ভাংচুর করে।

এঘটনায় রোববার রাতে কোম্পানিটির ইডি আবু জাফর বাদী হয়ে মীনা হাসিবুল হাসান শিপনসহ ১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞত প্রায় শতাধিক ব্যাক্তিকে আসামি করে বাগেরহাট মডেল থানায় একটি ভাংচুর ও চাঁদাবাজির মামলা দায়ের কারেন।

এর পর সোমবার রাতে কাউন্সিলর হাসিবুল হাসান শিপন মিনা ও সিদ্দিককে আটক করে বাগেরহাট মডেল থানা পুলিশ।

এঘটনার বাগেরহাট থেকে চলাচলকারী ১১টি রুট এবং বাগেরহাট এর উপর দিয়ে চলাচলকারী সকল রুটের যান চলাচল বন্ধের পাশাপাশি। শহরের মোড়ে মোড়ে টায়ারে আগুন দিয়েছে সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় পিকেটিং চলছে।

সকল থেকেই তারা থানা এলাকার চারপাশে অবস্থান নেয়। এসয় পুলিশেল সাথে কয়েক দফা ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে তাদের।

এসয় পুলিশের উপর হামলার চেষ্টা এবং ইট পাটকের নিক্ষেক করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

এব্যাপারে বাগেরহাট সদর মড়েল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আযজম খান বাগেরহাট ইনফোকে জানান, সোমবার রাতে বাগেরহাট মডেল থানায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট প্রা. লিমিটেডের নির্বাহী পরিচালক আবু জাফর বাদী হয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি ও তার প্রতিষ্ঠানে হামলার অভিযোগে দায়ের করা মামলায় তাদের দু’জনকে আটক করা হয়েছে।

বাগেরহাট পুলিশ সুপার নিজামুল হক মোল্যা বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ঘটনার পর খুলনা থেকে বাগেরহাট এসেছে র‌্যাব-৬ এর একটি দল। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

১৩ মে ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)