বাগেরহাটে পুলিশের হাত থেকে আসামির পলায়ন

আদলতে হাজিরের সময় বাগেরহাটে পুলিশের হাত থেকে ডাকাতি মামলার এক আসামি পালিয়ে গেছে।

Bagerhat-Map-2বুধবার বেলা পৌনে ১২টার দিকে বাগেরহাট কোর্ট এলাকায় এঘটনা ঘটে।

পুলিশের কাছ থেকে পালিয়ে যাওয়া আসামি দেলোয়ার হোসেন (২২) খুলনার তেরখাদা উপজেলার মধুপুর এলাকার আব্দুল গফুর গাজির ছেলে।

পুলিশের দাবী কোর্ট কাস্টরি থেকে আদালতে হাজিরের জন্য নেবার পথে হ্যানকাপ ছাড়িয়ে পালিয়ে যায় ওই আসামি। এদিকে পালিয়ে যাওয়া ওই আসামিকে গ্রেফতারে অভিযান শুরুকরেছে বাগেরহাট পুলিশ।

আদালত সূত্র জান গেছে, বাগেরহাট সদর মডেল থানার একটি ডাকাতি মামলায় (জিআর- ১২৯/১৪) আটক ওই আসামি গত ১৪ এপ্রিল থেকে জেল হাজতে ছিলেন। আজ ওই মামলার হাজিরার তারিখ থাকায় তাকে তাকে আদালতে আনে পুলিশ।

বাগেরহাটর আদালতের কোর্ট ইনেস্পেক্টর মো. আসাদুজ্জামান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বুধবার সকালে বাগেরহাট জেলা কারাগার থেকে ডাকাতি মামালা আসামি দেলোয়ার হোসেনকে আদালতে আনে পুলিশ। আদালত এলাকার কোর্ট কাস্টরি থেকে মামলার হাজিরা জন্য অন্য আরো ১১ আসামির সাথে আদালতে নেওয়ার পথে হাতের হ্যানকাপ খুলে পালিয়ে যায় সে।

হ্যানকাপ পূরণ এবং কিছুটা লুজ হবার কারে এটা ঘটতে পারে বলে দাবি তার।

বাগেরহাট মডেল থানার ওসি মো. আলী আজম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বাগেরহাট সদর উপজেলার মহাদেবের মোড় এলাকার গত ২১ এপ্রিল দিনগত রাতে একটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই ডাকাত দলটি ওই বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালংকার মোবাইলসেটসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

এঘটনায় দায়ের করা মামলায় পুলিশ ২৪ এপ্রিল খুলনা মহানগরের জোড়াগেট এলাকায় অভিযান চালিয়ে দেলোয়ার হোসেনসহ মোট ৫ জনকে গ্রেপ্তার করে। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া দেলোয়ার ওই বাড়িতে ডাকাতি করার স্বীকার করে আদালতে (১৬৪ ধারা) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

তার দেয়া স্বীকারোক্তি অনুয়ায়ী ওই বাড়ির লুট করা স্বর্ণালংকারসহ বেশকিছু মালামালও উদ্ধার করা হয় বলে জানান তিনি।

এব্যাপারে বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) নিজামুল হক মোল্যা বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। এরই মধ্যে পালিয়ে যাওয়া ওই আসামিকে ধরতে পুলিশের একাধিক দল অভিযান শুরু করেছে।

০২ জুলাই ২০১৪ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
আলীপ/এসআই নিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)