প্রচ্ছদ / খবর / বাগেরহাটে ৫ পুলিশ সদস্য বরখাস্ত

বাগেরহাটে ৫ পুলিশ সদস্য বরখাস্ত

atokবাগেরহাটে পুলিশের হাত থেকে এক আসামি পালিয়ে যাওয়ায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে বাগেরহাট আদালত এলাকা থেকে দেলোয়ার হোসেন (২২) নামে ডাকাতি মামলার ওই আসামি পালিয়ে যায়।

এ ঘটনায় দুপুর পৌনে ২টার দিকে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে দায়িত্বে থাকা পাঁচ পুলিশ কনষ্টেবলকে সাময়িকভাবে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়।

একইসঙ্গে আসামি পালানোর ঘটনায় বাগেরহাটের সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) সাদিয়া আফরোজকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বরখাস্তকৃত পুলিশ সদস্যরা হলো ফিরোজুল ইসলাম, আব্দুল আজীজ, শুকরঞ্জন অধিকারী, আব্দুল মজিদ, ফারহানা আক্তার।

বাগেরহাট পুলিশ সুপার (এসপি) নিজামুল হক মোল্যা বাগেরহাট ইনফো ডটকমকে বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এরই মধ্যে পালিয়ে যাওয়া ওই আসামিকে ধরতে পুলিশের একাধিক দল অভিযান শুরু করেছে।

পুলিশের কাছ থেকে পালিয়ে যাওয়া ডাকাতি মামলার স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেয়া আসামি দেলোয়ার হোসেন (২২) খুলনার তেরখাদা উপজেলার মধুপুর এলাকার আব্দুল গফুর গাজির ছেলে।

আদালত সূত্র জান গেছে, বাগেরহাট সদর মডেল থানার একটি ডাকাতি মামলায় (জিআর- ১২৯/১৪) আটক ওই আসামি গত ১৪ এপ্রিল থেকে জেল হাজতে ছিল। আজ ওই মামলার হাজিরার তারিখ থাকায় তাকে তাকে আদালতে আনে পুলিশ।

বাগেরহাটের কোর্ট পরিদর্শক (কোর্ট সিএসআই) মো. আসাদুজ্জামান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বুধবার সকাল ৮টার দিকে একটি ডাকাতি মামলার আসামী দেলোয়ারসহ মোট ১২জন আসামীকে আদালতে হাজির করতে জেলা কারাগার থেকে আদালতের হাজতখানায় আনা হয়।

এই আসামীদের আদালতের হাজতখানা থেকে জেলা ও দায়রা জজ আদালতে নেয়ার পথে ডাকাতি মামলার আসামী গাজী দেলোয়ার হোসেন কৌশলে হাতকড়া খুলে দৌড়ে পালিয়ে যায়।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আজম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বাগেরহাট সদর উপজেলার মহাদেবের মোড় এলাকার গত ২১ এপ্রিল দিনগত রাতে একটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই ডাকাত দলটি ওই বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালংকার মোবাইলসেটসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

এঘটনায় দায়ের করা মামলায় পুলিশ ২৪ এপ্রিল খুলনা মহানগরের জোড়াগেট এলাকায় অভিযান চালিয়ে দেলোয়ার হোসেনসহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করে। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া দেলোয়ার ডাকাতির কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়।

ওসি আরো জানান, তার দেয়া স্বীকারোক্তি অনুয়ায়ী ওই বাড়ির লুট করা স্বর্ণালংকারসহ বেশকিছু মালামাল উদ্ধার করে পুলিশ।

০২ জুলাই ২০১৪ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
আলীপ/রবি/এসআই নিউজরুম এডিটর/বিআই
বাগেরহাটে পুলিশের হাত থেকে আসামির পলায়ন

About ইনফো ডেস্ক