সেই কথিত পীরকে গ্রেপ্তারের দাবি

শুক্রবার সকাল ১১টা থেকে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।এ কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন মানববন্ধনে অংশ নেন জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা।

মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা বলেন- ধর্মের নামে কথিত ওই পীর ভন্ডামী করছেন। তিনি স্ত্রী ও সন্তানদের ঘরে তালা বন্দি করে রেখে বছরের পর বছর ধরে শারীরিক ও মানষিক নির্যাতন চালিয়েছেন। মেয়ে সন্তানদের বাড়ি থেকে বের হতে দেননি। তাদের শিক্ষা থেকে বঞ্চিত করেছেন।

নূরকে ভণ্ড পীর আখ্যায়িত করে সমাজে এই ধরনের অমানবিক কাজ করতে যেন আর কেউ ধৃষ্টতা না দেখায় সেজন্য তার দৃষ্টান্তমূলক শাস্তি এবং তার হাতে নির্যাতনের শিকার স্ত্রী সন্তানদের পূনর্বাসনের দাবি জানান মানববন্ধনে অংশ নেয়ারা।

মানববন্ধনে অনান্যের মধ্যে অংশ নেন মহিলা পরিষদ বাগেরহাট জেলার সভানেত্রী তহুরা বেগম, সম্পাদক শিল্পী সমাদ্দার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাওসার পারভীন, প্রেসক্লাবের সভাপতি বাবুল সরদার, মানবাধিকার কর্মী অনিতা রায়, অরিন্দম দেবনাথ প্রমুখ।

প্রসঙ্গত, কথিত পীর শেখ নুর মোহম্মদের ছেলে শেখ বাকি বিল্লাহ’র দেয়া অভিযোগের ভিত্তিতে বৃহষ্পতিবার দুপুরে পুলিশের একটি দল শহরের সরুই এলাকার বাড়িতে অভিযান চালিয়ে তার দুই স্ত্রী ও চার সন্তানকে উদ্ধার করে।

এ সময়ে  বাড়িতে অবস্থান করা কথিত পীর শেখ নুর মোহম্মদ পিছনের দরজা দিয়ে পালিয়ে যান।

১৮ জুলাই ২০১৪ :: অলীপ ঘটক, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)