ঘুষের টাকাসহ প্রকৌশলী গ্রেফতার

বৃহস্পতিবার দুপুরে রামপাল উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর থেকে প্রকৌশলী মো. নুরুজ্জামানকে ২০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়।

এ ঘটনায় দুদকের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ সহকারী পরিচালক এস এম শামীম ইকবাল বাদী হয়ে বাগেরহাটের রামপাল থানায় একটি মামলা করেছেন। গ্রেফতারের পর নুরুজ্জামানকে পুলিশে হস্তান্তর করা হয়েছে।

নুরুজ্জামান বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার হিসামদী গ্রামের প্রয়াত ফজলুল হক পেয়াদার ছেলে।

Rampalদুদকের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক এ কে এম জায়েদ হোসেন খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, রেইনবো এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান রামপাল উপজেলায় ২০১১-১২ অর্থ বছরে স্কুল ভবন নির্মাণের কাজ করে। প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী শেখ গোলাম আজম ওই কাজটি করতে নিয়ম অনুযায়ী আড়াই লাখ টাকা (সিকিউরিটি মানি) ফেরতযোগ্য টাকা জমা রাখেন।

“কাজটি শেষ করে জমা করা অর্থ ফেরত চাইতে গেলে নুরুজ্জামান ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঠিকাদারের অভিযোগের ভিত্তিতে দুপুরে ঘুষের ২০ হাজার টাকা লেনদেনের সময় দুদকের একটি দল নুরুজ্জমানকে গ্রেপ্তার করে।”

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু দাউদ জানান, এ ঘটনায় শামীম ইকবালের দায়ের করা মামলার পর নুরুজ্জামানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

১৭ জুলাই ২০১৪ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)