বাগেরহাটে অর্ধ-লক্ষাধিক টাকার জাল নোটসহ আটক-২

Bagerhat-Pic-01(27-08-14)বাগেরহাটে ৫২ হাজার ৫০০ টাকার জালনোটসহ দুই ব্যক্তিকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার রাতে বাগেরহাট সদর উপজেলার কান্দাপাড়া এবং কচুয়া উপজেলার মাদারতলা গ্রাম থেকে পুলিশ তাদের আটক করে করে।

আটকৃতরা হলেন- বাগেরহাট সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের মোশারফ আলী শেখের ছেলে ফজর আলী শেখ (৩৫) এবং একই উপজেলার বেশরগাতি গ্রামের মোকসুদ শেখের ছেলে বনি আমীন শেখ (১৮)। তারা দুইজনই জাল টাকা ব্যবসায়ী সিন্ডিকেটের সদস্য বলে পুলিশ জানায়।

এই ঘটনায় কচুয়া থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবীর খান ৪ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছেন।

বুধবার সকালে তাদের আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ‘বনি আমিন’ নামে এক তরুণ কচুয়া উপজেলার মাদারতলা গ্রামে এসে একটি দোকান থেকে কেনাকাটা করে ৫০০ টাকার নোট দেয়। ওই দোকানীর নোটটি জাল বলে সন্দেহ হয়।

এসময় ওই দোকানে বসে থাকা অন্য ব্যক্তিদের বিষয়টি জানালে তারা ওই নোটটি জাল বলে সনাক্ত করে এবং তাকে ধরে পুলিশে সোপর্দ করে। পরে বনি আমিনের দেয়া তথ্য অনুযায়ী রাত দেড়টার দিকে বাগেরহাট সদর উপজেলার কান্দাপাড়া এলাকায় পুলিশ অভিযান চালিয়ে জালনোট ব্যবসায়ী ফজর আলীকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার বাড়ি থেকে ১৮টি এক হাজার টাকা এবং ৬৯টি পাঁচশ টাকার জালনোট উদ্ধার করা হয়।

ওসি বলেন, ‘আটককৃতরা আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাইরে থেকে এই টাকা বাগেরহাটের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিতে এনেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের এই চক্রে আরও দুজন রয়েছে বলে পুলিশকে জানিয়েছে। তাদেরও আটকের চেষ্টা করা হচ্ছে।’

২৭ আগস্ট ২০১৪ :: অলীপ ঘটক ও জাহিদুল ইসলাম,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)