আলোচিত সেই চাঁদাবাজ পুলিশ কর্মকর্তা ক্লোজড

SI-Alongir-Photoঅবশেষে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সেই কর্মকর্তা রিণটানা থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীরকে ক্লোজ করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) আব্দুল মান্নান বাগেরহাট ইনফো ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

লাগামহীন চাঁদাবাজিতে বেপরোয়া এসআই আলমগীর শিরোনামে গত ০১ সেপ্টেম্বর বাগেরহাট ইনফো ডটকমকে সংবাদ প্রকাশের পর তার বিরুদ্ধে সোমবার এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) আব্দুল মান্নান সোমবার বিকালে বাগেরহাট ইনফোকে বলেন, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে খুলনার হরিণটানা থানা পুলিশেরর উপ-পরিদর্শক (এসআই) আলমগীরকে সোমবার দুপুরে ক্লোজ করা হয়েছে। সেখান থেকে তাকে মেট্রোপলিটন পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

কেএমপি সূত্র জানিয়েছে, এ নিয়ে এসআই আলমগীর তৃতীয় বার ক্লোজ হলেন।

এদিকে, এসআই আলমগীরকে ক্লোজ করার খবরে হরিণটানা থানা এলাকার জিরো পয়েন্ট এলাকায় মিষ্টি বিতরণ করেছেন এলাবাসী।

এ ব্যাপারে হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার হোসেন বাগেরহাট ইনফোকে জানান, কেএমপির এক আদেশে এসআই আলমগীর হোসেনকে ক্লোজ করা হয়েছে। আদেশ পাওয়ার সঙ্গে সঙ্গেই তাকে কেএমপির পুলিশ লাইনে ক্লোজ করে পাঠানো হয়েছে।

সম্প্রতি চাঁদাবাজির যে অভিযোগ উঠেছে, সেই অভিযোগের জন্য কি তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার বিরুদ্ধে বহু অভিযোগ রয়েছে। কোন অভিযোগের কারণে এই ব্যবস্থা, তা আদেশে উল্লেখ নেই।

প্রসঙ্গত, খুলনার হরিণটানা থানা পুলিশেরর উপ-পরিদর্শক (এসআই) আলমগীর বিরুদ্ধে দির্ঘ্যদিন ধরে চাঁদাবজিসহ বিভিন্ন অভিযোগ শোনা যাচ্ছিল। এবিষয়ে গত ০১ সেপ্টেম্বর বাগেরহাট ইনফো ডটকমকে প্রথম ওই এসআই এর বিরুদ্ধে থাকা অভিযোগের তথ্য প্রমনসহ সংবাদ প্রকাশিত হয়।

এর পর থেকে গত সপ্তাহে বেশ কযেকটি জাতীয়, আঞ্চলিক এবং অনলাইন সংবাদমাধ্যমে এবিষয়ে সংবাদ প্রকাশিত হয়। যার জের ধরে তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হলো।

০৮ সেপ্টেম্বর ২০১৪ :: মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)