প্রচ্ছদ / খবর / বঙ্গোপসাগরে আবারও ১৪ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরে আবারও ১৪ ভারতীয় জেলে আটক

Fishing-in-bayOfBangoleআবারও বঙ্গোপসাগরের বাংলাদেশ সমুদ্রসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ফিশিং ট্রলারসহ ভারতীয় ১৪ জেলেকে আটক করেছে নৌ বাহিনী।

মঙ্গলবার দুপুরে মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন বাগেরহাট ইনফো ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকদের মঙ্গলবার সন্ধ্যায় বাগেহরাটের মংলা থানায় হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

সোমবার সকালে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে এলাকায় বাংলাদেশের সমুদ্রসীমা থেকে মাছ ধরার সময় ‌‌‘এফবি হংসরাজ’ নামে ভারতীয় ট্রলারসহ ওই জেলেদের আটক করে নৌবাহিনী।

এনিয়ে গত এক সপ্তাহে বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে অবৈধ অনুপ্রবেশের করে মাছ ধরার সময় ৭টি ট্রলারসহ ২০ শ্রীলঙ্কান ও ৪২ ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ নৌ বাহিনী।

মংলা থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুর এলহী বাগেরহাট ইনফো ডটকমকে জানান, সোমবার সকালে বঙ্গোপসাগরের ওই এলাকায় নৌ বাহিনীর জাহাজ বিএনএস পদ্মা টহল দিচ্ছিল। এসময় বাংলাদেশের সমুদ্রসীমায় মাছ ধরার সময় ভারতীয় জেলেদের ‘এফবি হংসরাজ’ নামে একটি ট্রলারসহ ১৪ জেলেকে আটক করা হয়।

আটককৃতদের বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজে অবস্থিত বাংলাদেশ নৌবাহিনীর ঘাটিতে আনা হয়েছে। সন্ধ্যায় তাদের মংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, এর আগে বুধবার ও শনিবার একই এলাকায় অনুপ্রবেশ করে মাছ ধারার অভিযোগে ২টি ট্রলারসহ ভারতীয় ২৮ জেলেকে আটক করে নৌ বাহিনী। তাদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশের জনসীমায় প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়ের করা হয়।

বর্তমানে আটক ওই ২৮ ভারতীয় জেলে বাগেরহাট জেলা কারাগারে রয়েছে।

২১ অক্টোবর ২০১৪ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এমএমএফ/আই হক-এনআরএডিটর/বিআই

About ইনফো ডেস্ক