মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে বাস ধর্মঘট

Poribohon-dhormogotভাড়ায় চালিত মোটরসাইকেল ও অবৈধ নছিমন, করিমন বন্ধের দাবিতে বাগেরহাটের মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট।

সোমবার সকাল থেকে ওই রুটের বাস শ্রমিকরা এ ধর্মঘট শুরু করে।

এদিকে কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে এই সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম দুর্ভোগে পড়তে হয়েছে যাত্রীদের।

বাগেরহাট আন্তঃ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তালুকদার আব্দুল বাকি বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে যাত্রী কম। প্রতিদিন অল্প সংখ্যক বাস চলাচল করে থাকে। অবৈধ নছিমন, করিমন ও ভাড়ার চালিত মোটরসাইকেল যাত্রী পরিবহণ করার কারনে বাসে যাত্রী সংকট দেখা যাচ্ছে। ফলে বাসের শ্রমিকরা অর্ধহারে-অনাহারে দিন কাটাচ্ছে।

এই অবস্থায় এসব অবৈধ যান চলাচল বন্ধ করতে প্রশাসনকে বারবার অনুরোধ করা হলেও তা বন্ধ হয়নি। ফলে বাধ্য হয়ে শ্রমিকরা সোমবার সকাল থেকে এই রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

তবে সাধারণ যাত্রীরা অভিযোগ করেছেন যে, বাস চালকরা খামখেয়ালী করে সময় অপচয় করে। যাত্রীদের সাথে পরিবহণ শ্রমিকদের আচরণও ভালো না। তা ছাড়া বাস যাত্রীপূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়।

কিন্তু ভাড়ায় চালিত মটর সাইকেলে তারা দ্রুত গন্তব্যে পৌছাতে পারেন। সাধারণ যাত্রী ও অসংখ্য বেকার যুবকের আত্ম কর্মসংস্থানের স্বার্থে ভাড়ায় চালিত মটর সাইকেল চলাচল চালু রাখতে তারা প্রশাসনের প্রতি আহ্বান জানান।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসলাম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, পরিবহণ শ্রমিকদের দাবি পূরণে সমঝোতার জন্য তাদের সাথে আলাপ আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

২৭ অক্টোবর ২০১৪ :: সিনিয়র করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
আহাদ/আই হক-এনআরএডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1852 Posts)