প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

bagerhat-map2বাগেরহাটের শরনখোলা উপজেলার পূর্ব খাদা সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের একটি মেহগিনী গাছ ব্যক্তিগত কাজে কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো: খলিলুর রহমান হাওলাদার বাদী হয়ে রোববার শরনখোলা থানায় একটি মামলা করেছেন। পরে পুলিশ স্থানীয় একটি করাতকল থেকে ওই গাছটি জব্দ করেছে।

শরনখোলা থানার বারপ্রাপ্ত কর্মকর্তা কাজী আব্দুস্ ছালেক ও মামলার বাদী খলিলুর রহমান হাওলাদার বাগেরহাট ইনফো ডটকমকে জানান, শরনখোলা উপজেলা পূর্ব খাদা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন গত ২৪ অক্টোবর কাউকে না জানিয়ে ব্যাক্তিগত কাজে ব্যাবহারের জন্য প্রায় ৩০ হাজার টাকা মূল্যের একটি মেহগিনি গাছ কেঁটে নিয়ে যান।

ঘটনাটি জানাজানি হলে খলিলুর রহমান থানায় মামলা করেন। পুলিশ স্থানীয় একটি করাত কল থেকে গাছটি জব্দ করেছে।

তবে বিদ্যালয়ের প্রয়োজনে গাছটি কাটা হয়েছে জানিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আলমগীর হোসেন বলেন, চলতি বছরের ৩ এপ্রিল ম্যানেজিং কমিটির সভায় বিদ্যালয়ের পায়খানা করতে গাছটি কাঁটার সিদ্ধান্ত হয়েছিলো।

তবে, গাছ কাটার ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরন করা হয়েছে কিনা জনতে চাইলে তিনি কোন উত্তর দেননি।

এদিকে, বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুল ইসলাম জানান, গাছ কাটার বিষয়ে তিনি কিছু জানেন না।

এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোস্তাক আহম্মেদের দৃষ্টি আকর্শন করা হলে তিনি জানান, ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

২৭ অক্টোবর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এআহাদ/আই হক-এনআরএডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1851 Posts)