কলেজ শিক্ষককে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

বাগেরহাট সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এবিএম হাসানুজ্জামানকে (৩৮) হত্যা চেষ্টার প্রতিবাদ ও বিচারের দাবিতে র‌্যালি ও মানববন্ধন করেছেন শিক্ষকরা।

সোমবার সকালে বিসিএস সাধারণ শিক্ষক পরিষদ বাগেরহাটের ব্যানারে শহরের শিক্ষকরা কালো ব্যাজ ধারণ এবং প্রেসক্লাবের সামনে মানবন্ধন করেন।

এসময় বক্তরা অবিলম্বে ওই কলেজ শিক্ষককে হত্যা চেষ্টাকারী পবিত্র কুমার বিশ্বাস ও তার সহযোগী প্রান্তর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মাবনবন্ধনে বক্তব্য রাখেন- বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকণ্ঠ কুমার মণ্ডল, মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর পরিমল মজুমদার, সহকারী অধ্যক্ষ প্রফেসর সেখ মোস্তাহিদুল আলম বরি, বিসিএস শিক্ষক পরিষদের নির্বাহী সদস্য অধ্যপক শাহ্ আহল ফরাজী প্রমুখ।

এসময় বক্তারা বলেন- বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এবিএম হাসানুজ্জামান গত দুই মাস আগে বাগেরহাট সরকারি মহিলা কলেজে যোগদান করেন। এর আগে তিনি যশোর এমএম কলেজ এবং তার আগে বাগেরহাট সরকারি পিসি কলেজে কর্মরত ছিলেন।

২৮ অক্টোবর বাগেরহাট থেকে সাতক্ষীরার কলারোয়া এলকায় নিজ বাড়িতে যাওয়ার পথে রাতে যশোর এমএম কলেজের চতুর্থ বর্ষের ছাত্র পবিত্র কুমার বিশ্বাস ও তার সহযোগী প্রান্ত ধারালো অস্ত্র দিয়ে হাসান স্যারকে (হাসানুজ্জামান) হত্যার উদ্দেশে কুপিয়ে গুরুত্বর জখম করেন।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি যশোর মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

০৩ নভেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)