টুকরো খবরঃ ১২ নভেম্বর ১৪

চাদা চাওয়া’র অভিযোগে আটক -১

বাগেরহাটের ফকিরহাট ফলতিতা এলাকায় চাদা চাওয়ার অভিযোগে রথিন বিশ্বাস (২২) কে বৃহস্পতিবার ফকিরহাট থানা পুলিশ আটক করেছে।

মোরেলঘঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি (আনোয়ার হোসেন জানান, উপজেলার ফলতিতা এলাকার কালিপদ বিশ্বাসের নিকট চিঠি ও মোবাইল ফোনের মাধ্যমে ১০ লক্ষ টাকা চাওয়ার অভিযোগে তার স্ত্রী স্মৃতি বিশ্বাস উক্ত থানায় একটি মামলা করেন, যার নং-৪, তাং-১০/১১/২০৪ইং। ধৃত চাদাবাজ ঘটনার সত্যতা স্বীকার করেছে বলে তিনি জানান।

কিরহাটে জামিনে মুক্তি পেয়ে বাদীর বোনকে কুপিয়ে জখম

বাগেরহাটের ফকিরহাটে জামিনে মুক্তি পেয়ে বাড়ীতে এসে বাদীর বোনকে কুপিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে শুভদিয়া ইউনিয়নের ঘনশ্যামপুর এলাকার কচুয়া গ্রামে।

ভূক্তভোগীর অভিযোগে জানা যায়, উক্ত গ্রামের মুতঃ সিরাজ শেখের পুত্র বাদী মিজানুর রহমান মিজানের সাখে একটি মৎস্য ঘের নিয়ে একই এলাকার আসামী ফারুক, হেমায়েত, গাউস, তৈয়েব, সোহাগ ও টিপু গংদের সাথে বিরোধ চলে আসছে। যা নিয়ে থানা ও বিজ্ঞ আদালতে মামলা বিচারাধিন রয়েছে। ঘটনার দিন গত ৯নভেম্বর পৃথক পৃথক ভাবে উপরোক্ত আসামীরা জামিনে মুক্তি পেয়ে বাদী মিজানের বোন রওমনারা বেগম (৪০)কে কুপিয়ে গুরুত্বর জখম করে।

শুধু তাই নই তারা মিজানকে ধাওয়া করে ধরতে না পেরে শিশু সুরাইয়া ও তানিয়া কেউ মারপিট করে। পরে স্থানীয় লোকজন গুরুত্বর আহত অবস্থায় রওশনারা বেগমকে উদ্ধার করে খুমেকে ভতি করেছে।

এরির্পোট লেখা পর্যন্ত সংশ্লিষ্ট মডেল থানায় মামলার প্রস্তুতি চলছিল। এর পূর্বেও আসামীরা বাদীর পরিবারের উপর একাধিক হামলা চালিয়েছে বলেও বাদীর অভিযোগ।

ফকিরহাটে বিশ্ব কনভেনশন যোগদানান্তে অভিজ্ঞতা বিনিময় সভা

বাগেরহাটের ফকিরহাটে বিশ্ব কনভেনশন এ-বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে যোগদানান্তে দেশে প্রত্যার্বতন উপলক্ষ্যে অভিজ্ঞতা ও মতবিনিময় সভা আজ বৃহস্পতিবার দুপুরে টাউন নওয়াপাড়া শহীদ স্মৃতি ডিগ্নী মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ আলহাজ্ব সেখ মশারেফ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, বিশ্ব কনভেনশনে যোগদানকারী চেয়ারম্যান স্বপন দাশ, বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাট জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি অসিত মুখ্যাজী মন্টু। প্রধান অতিথি তার বক্তিতায় বলেন, বাল্য বিবাহের নামে বিভিন্ন স্থানে নারী শিশু কিশোরীদের নির্যাতন ও ধর্ষন করা হচ্ছে।

দেশ থেকে দারিদ্রতা দুর করে উন্নত রাষ্টে পরিনত করতে হলে শিক্ষা স্বাস্থ্য স্যেনিটেশন ক্ষেত্রেও অধিক গুরুত্ব দিতে হবে। অধ্যাপক মলয় কুমার বিশ্বাসের উপাস্থপনায় এতে অন্যান্যের মধ্যে বক্তিতা করেন, পিলজংগ ইউপি চেয়ারম্যান খাঁন শামীম জামান পলাশ, মল্লিক আবুল কালাম আজাদ, অধ্যাপক মুরারী মোহন পাল, অধ্যাপক মোঃ সাইদুর রহমান, অধ্যাপক অঞ্জন কুমার দে, অধ্যাপক উৎস আনন্দ হীরা ও প্রভাষক সরদার আহম্মদ আলীসহ বিভিন্ন নের্তৃবৃন্দ

 পরে প্রধান অতিথি স্বপন দাশকে কলেজের পক্ষ হতে গণসংর্বধনা প্রদান করা হয়।

১২ নভেম্বর ২০১৪ :: শাহাদাত হোসেন জুয়েল, ফকিরহাটে ,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসএইচজেড/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)