আওয়ামী লীগে রাজাকার

বাগেরহাটের মোরেলগঞ্জে তালিকাভূক্ত এক রাজাকার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হওয়ায় ক্ষোভের সঞ্চার হয়েছে স্থানীয় আওয়ামী শিবিরে।

আ.লীগের আসন্ন কাউন্সিলকে ঘিরে বিষয়টি এখন জোরালো ভাবেই আলোচনায় এসেছে। দলীয়ভাবে এ ঘটনার সুরাহা পেতে চলছে দৌড়ঝাপ।

অভিযোগে জানা গেছে, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন বর্তমান ইউপি সদস্য মোঃ আব্দুস সালাম মৃধা। এক যুগের অধীক সময় ধরেই তিনি সভাপতি পদে বহাল আছেন।

Bagerhat-District-Mapঅপরদিকে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক প্রকাশিত রাজাকার তালিকায় রয়েছে তার নাম। ২০০৯ সালে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আয়নাল খান, তৎকালীন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরামুজ্জামান এর স্বাক্ষরে প্রকাশিত নিশানবাড়িয়া ইউনিয়ন তালিকায় ১৭ নম্বরে রয়েছেন আঃ সালাম মৃধা।

এ বিষয়ে ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আঃ সালাম মৃধা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ১৯৭১ সালে যুদ্ধকালীন সময়ে ইচ্ছার বিরুদ্ধে এক পর্যায়ে তিনি রাজাকার বাহিনীতে যোগ দিলেও দেশ স্বাধীন হবার ১ মাস পূর্বে অস্ত্রসহ কালীবাড়ি ক্যাম্পে আত্মসমর্পন করে মুক্তিবাহিনীতে যোগদান করেন।

মুক্তিযোদ্ধা সংসদ থেকে প্রকাশিত রাজাকার তালিকাটি সঠিক নয় বলেও দাবি তার।

তবে, নাম প্রকাশ না করার শর্তে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের একাধিক নেতা-কর্মী বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সালাম মৃধা একজন রাজাকার। এই প্রমানিত সত্যকে ধামাচাপা দিয়ে একটি সুবিধাবাদী মহল একজন রাজাকারকেই আওয়ামী লীগের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছে।

২০ নভেম্বর ২০১৪ :: রাজীব আহ্সান রাজু, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এরএইচআর/আই হক-এনআরই/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)