রামপালের নদী-খাল রক্ষায় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

Rampal-Pic-1(20-11-14)বাগেরহাটের রামপাল উপজেলার নদী-খালের উপর অবৈধ বাধ-স্থাপনা অপসারন ও মংলা-ঘষিয়াখালী আন্তর্জাতিক নৌ-রুট বাচাঁনোর দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রামপাল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু রাফা মো: আরিফের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর এই স্মারকলিপি প্রদান করে ৪টি সংগঠন।

সংগঠন গুলো হলো মংলা-ঘষিয়াখালী চ্যানেল বাঁচাতে দাউদখালী নদী খাল রক্ষা গ্রাম কমিটি, রামপাল উপজেলা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন – বাপা, রামপাল-মংলা ওয়াপদা বেড়িবাধ বাস্তবায়ন সংগ্রাম কমিটি ও পিপলস্ রাইট ভয়েস (পিআরভি)।

স্মারকলিপি প্রদান শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ্যাড: মহিউদ্দিন সেখের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন- বাপা খুলনা অঞ্চলের সমন্বয়কারী এ্যাড: বাবুল হাওলাদার, প্রভাষক মো: বজলুর রহমান, রামপাল প্রেসক্লাব সাধারন সম্পাদক ও বাপা সদস্য এমএ সবুর রানা, আফজাল হোসেন,অধ্যক্ষ পিযুষ কান্তি মিস্ত্রী প্রমুখ।

বক্তরা অবিলম্বে রামপাল উপজেলার সকল সরকারি খালের বাধঁ অপসারণ ও পুণ:খনন করতে দাবি জানান। এছাড়া দাউদখালী নদী দখল করে সরকারী রেকার্ডীয় দাউদখালী নদীর ভিতর একটি বেসরকারী সংস্থার ‘আমাদের গ্রাম ক্যান্সার কেয়ার’ প্রকল্পের জন্য দেওয়া ৮.২৩ একর জমি বন্দোবস্তোটি বাতিল করে অন্যত্র নেওয়ার দাবি জানান।

২০ নভেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
একে/আই হক-এনআরই/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)