প্রচ্ছদ / খবর / বোমাসহ বিএনপি নেতা গ্রেপ্তার

বোমাসহ বিএনপি নেতা গ্রেপ্তার

Abdul-Khalakবাগেরহাটের মোরেলগঞ্জে মওলানা আব্দুল খালেক (৫৮) নামে এক বিএনপি নেতাকে চারটি হাত বোমাসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

মওলানা আব্দুল খালেক মোরেলগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি ও পঞ্চকরণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এছাড়াও তিনি স্থানীয় রাজৈর ফাজিল মাদ্রসার অধ্যক্ষ।

বুধবার সকালে উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের খারুইখালী গ্রামের বাড়ির সামনে থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

মোরেলগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) হারুণ অর রশিদ বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বিএনপি নেতা মওলানা খালেক মোরেলগঞ্জে নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর জন্য তার অনুসারীদের নিয়ে খারুইখালীর বাড়িতে গোপন বৈঠক করছেন এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়।

Bomaএসময় খালেক পুলিশের উপস্থিতি টের পেয়ে দ্রুত বৈঠক শেষ করে পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে ধাওয়া করে ধরে ফেলে। তবে অন্যরা দৌড়ে পালিয়ে যায়।

এসময় তার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে চারটি তাজা হাত বোমা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া হাত বোমা চারটি পানিতে ভিজিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে।

এ ঘটনায় বিকেলে মোরেলগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) নওশাদ আহমেদ বাদী হয়ে বিএনপি নেতা খালেকের নাম উল্লেখসহ আরও ৬/৭ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা করেছেন। তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তবে, গ্রেপ্তারকৃত ওই বিএনপি নেতার পরিবারের অভিযোগ, বুধবার সকাল ৭টার দিকে মাওলানা আব্দুল খালেককে তার বাড়ি থেকে পুলিশ থানায় ডেকে নিয়ে যায়। পরে কয়েকটি বোমাসহ আটক দেখায় এবং পুলিশ বাদী হয়ে বিষ্ফোরক আইনে মামলা দায়ের করে তাতে প্রধান আসামি হিসেবে গ্রেপ্তার দেখায়।

২৬ নভেম্বর ২০১৪ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরই/বিআই

About ইনফো ডেস্ক