বাগেরহাটে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

বাগেরহাটে দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘লতিফ মাস্তার’ শিক্ষা বৃত্তি প্রদান করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা উসেকা।

Bagerhat-Pic-1(26-12-2014)USAKAশুক্রবার বিকালে শহরের বাসাবাটি কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দেওয়া হয়।

বাগেরহাটের প্রবীণ স্কুল শিক্ষক লতিফুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শহরের যদুনাথ স্কুল এন্ড কলেজের ২০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তির অর্থ তুলে দেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যদুনাথ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্ত্তী, কলেজ পরিচালনা পর্যদের সদস্য সৈয়দ আসাফুউদ দৌলা জুয়েল, উসেকার ব্যবস্থপনা সম্পাদক বেগ শামীম হাসান, মো. ফরিদুল ইসলাম, সরদার আবুল কালাম আজাদ, সৈয়দ বোরহান উদ্দিন প্রমূখ।

উন্নয়ন সেচ্ছাসেবা কার্যক্রম (উসেকা) ব্যবস্থপনা সম্পাদক বেগ শামীম হাসান জানান, ২০০৬ সালে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘লতিফ মাষ্টার’ শিক্ষা বৃত্তি চালু করা হয়। ওই বছর থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত দরিদ্র মেধাবীদের এই বৃত্তি প্রদান করা হচ্ছে।

Bagerhat-Pic-2(26-12-2014)USAKAপ্রতি বছর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের খুঁজে এই বৃত্তির অর্থ প্রদান করা হয় জানিয়ে তিনি বলেন, এবছরে প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি হিসাবে ২ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে।

পর্যাক্রমে আরো কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র মেধাবীদের মাঝে লতিফ মাস্টার শিক্ষা বৃত্তির অর্থ তুলে দেওয়া হবে বলে উসেকার পক্ষ থেকে জানানো হয়েছে।

উন্নয়ন সেচ্ছাসেবা কার্যক্রম (উসেকা) নামের এই সংগঠনটি দীর্ঘদিন ধরে বাগেরহাটের বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে। এই সংগঠনের অন্যতম উদ্যোক্তা আমেরিকা প্রবাসী মো. রফিকুল ইসলাম জগলু জেলার দরিদ্র মেধাবীদের জন্য এই শিক্ষা বৃত্তি চালু করেন।

২৬ ডিসেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এ/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)