বাগেরহাটে তারেকের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তারি পরোয়ানা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তিকর বক্তব্য করায় বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

Tarique-Rahmanরোববার দুপুরে বাগেরহাটের জেষ্ঠ্য বিচারিক হাকিম মো. নূরুজ্জামানের আদালতে জেলা তাঁতীলীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি এ মামলাটি (মামলা নং ২৮৮/১৪) দায়ের করেন।

শুনানী শেষে আদালত বিকেলে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলায় বাগেরহাট জেলা তাঁতীলীগের বিভিন্ন পর্যায়ের চার নেতাকে স্বাক্ষী হিসেবে রাখা হয়েছে।

মামলার নথির বরাত দিয়ে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফকির ইফতেখারুল ইসলাম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সাম্প্রতি তারেক রহমান যুক্তরাজ্যে এক আলোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ‘রাজাকার’, ‘খুনি’, পাকবন্ধু’ ও ‘সখের বন্দি’ অভিহিত করে কুরুচিপূর্ণ বক্তব্য দেন।

সেইসঙ্গে লাখো মানুষ যখন রণাঙ্গণে শেখ মুজিব তখন ইয়াহিয়া খানের পয়সায় খান সেনাদের পাহারায় নিরাপদে দিন কাটান বলে মন্তব্য করেন। যা বাংলাদেশের স্বাধীনতার স্বপক্ষের সকল সচেতন নাগরিকদের বিবেককে নাড়া দিয়েছে। এতে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের মানহানি হয়েছে।

এরই প্রেক্ষিতে আওয়ামী লীগ নেতা তালুকদার আব্দুল বাকি বাদী হয়ে মামলাটি করেছেন বলে জানান তিনি।

মামলার এজাহারের সঙ্গে ১৮ ডিসেম্বর বিভিন্ন গনমাধ্যমের এ সম্পর্কিত প্রকাশিত সংবাদের কপি সংযুক্ত করা হয়। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে বিকালে বিএনপি নেতার তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।

আগামী বছরের ১৫ জানুয়ারী গ্রেপ্তারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

গত ১৫ ডিসেম্বর ইস্ট লন্ডনের দ্য অট্রিয়াম অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে তারেক রহমান দাবি করেন, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু ও তার পরিবারের কোনো ভূমিকা নেই।

২৮ ডিসেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এ/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)