বাগেরহাটে হিমু পরিবহণে’র ক্যান্সার সচেতনতামূলক প্রচারণা

‘বিশ্ব ক্যান্সার দিবস’ উপলক্ষে বাগেরহাটে সচেতনতামূলক প্রচারণা করেছে হিমু পরিবহণ নামে হুমায়ূন আহমেদের ভক্তদের একটি সংগঠন।

Bagerhat-Pic-1(04-02-2015)Himu-PoriBhonবুধবার বিকালে বাগেরহাট শহরের সাধনার মোড়, শালতলা, রেল রোডসহ ৬টি স্থানে সংগঠনটির তরুণ সদস্যরা প্রচার পত্র (লিফলেট) বিতরণ করেন।

সাধারণ মানুষের মাঝে ক্যান্সার সচেতনতা বৃদ্ধির লক্ষে দেশের ৬৪টি জেলায় সচেতনতা মূলক কর্মসূচির অংশ হিসাবে বাগেরহাটে এই উদ্যোগ নেয় ‘হিমু পরিবহন’।

বাগেরহাটে এই আয়োজনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর শেখ হাসান হায়দার বাগেরহাট ইনফো ডটকমকে জানান, হিমু পরিবহণ সাধারণ মানুষের মাঝে সারাদেশে ক্যান্সার সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যার অংশ হিসাবে এই আয়োজন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে তিনি জানান, বিশ্বের ৫০০ টিরও বেশি শহরে আজ ক্যান্সার সচেতনতা মূলক কর্মসূচি পালিত হচ্ছে। যার অংশ হিসাবে দেশর ৭০টি জেলা ও উপজেলা শহরের বিভিন্ন স্থানে হিমু পরিবহণ র‌্যালি, আলোচনা সভা ও জনসাধরণের মাঝে প্রচার পত্র (লিফলেট) বিতরণ করেছে।

সংগঠনের প্রধান উদ্যোগতা জুবায়ের কবির তুষার বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, হিমু পরিবহন কিংবদন্তী বাংলা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্তদের একটি সংগঠন। এটি কোন বাস সার্ভিস নয়। পরিবহণ শব্দটি আমরা রূপক অর্থে ব্যবহার করে থাকি। কারণ হুমায়ূন আহমেদের সৃষ্টিগুলোকে আমরা দেশের প্রতিটি ঘরে এবং সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাই।

আমাদের প্রধান উদ্দেশ্য হুমায়ূন আহমেদ স্যারের শেষ ইচ্ছা অনুযায়ী বাংলাদেশে একটি বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, সারাদেশে আমাদের এই লক্ষের সাথে একাত্মতা প্রকাশ করা ১০ হাজারেরও বেশি সদস্য রয়েছে। আমরা স্বপ্ন দেখি ‘ক্যান্সারকে একদিন জাদুঘরে পাঠাব’।

০৪ ফেব্রুয়ারি ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)