রাজনৈতিক সংকট নিরসন ও সহিংসতা বন্ধের দাবি

দেশে বিরাজমান রাজনৈতিক সংকটময় পরিস্থিতি থেকে উত্তোরন, সহিংসতা বন্ধ ও হরতাল-অবরোধ প্রত্যাহারের দবিতে বাগেরহাটে জাতীয় পতাকা হাতে অবস্থান কর্মসুচি পালন করেছে ব্যবসায়ীরা।

Bagerhat-Pic-1(08-02-2015)বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে রোববার দুপুর ১২টায় শহরের রাহাতের মোড়ে এই অবস্থান কর্মসূচির পালিত হয়।

কর্মসূচি চলা কালে বাগেরহাট শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ব্যবসায়ীরা প্রতিবাদ জানান।

কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, লাগাতার হরতাল ও অবরোধের কারনে ব্যবসায়ীরা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এভাবে যদি দিনের পর দিন হরতাল ও অবরোধ চলতে থাকে তাহলে ব্যবসায়ীদের না খেয়ে মরতে হবে।

তাই দেশের বিরাজমান রাজনৈতিক সংকট দুর করে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সরকার ও সকল রাজনৌতিক দলের প্রতি আহ্বান জানান ব্যবসায়ী নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসুচীতে অনান্যের মধে বক্তব্য রাখেন- বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মো. শাহজাহান মিনা, সিনিয়র সহ-সভাপতি সরদার ওমর ফারুক, সহ-সভাপতি নাসির খান, কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি ইকতিকার রহমান, সাধারন সম্পাদক আব্দুস সোবাহান প্রমুখ।

Bagerhat-Pic-2(08-02-2015)একই দাবিতে রোববার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন বাগেরহাট জেলা শাখা।

এসময় বক্তারা রাজনৈতিক দলগুলো দেশের নিরাপত্তা ও মানুষের সুখ শান্তির দিকে না তাকিয়ে দেশব্যাপী নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন।

মানববন্ধনে অনান্যের মধ্যে বক্তব্য দেন- ইসলামী আন্দোলনের বাগেরহাট জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মওলানা মো. রুহুল আমিন, সাধারন সম্পাদক মওলানা মো. মাহমুদুল হাসান, সহসভাপতি মো. রমিজ উদ্দিন, শ্রমিক আন্দোলনের সভাপতি মো. নাছরুল্লাহ ও ছাত্র আন্দোলনের সভপতি মো. আল আমিন প্রমুখ।

এছাড়া হরতাল-অবরোধের নামে দেশজুড়ে ২০ দলীয় জোটের ‘সহিংতার প্রতিবাদে’ বিকালে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটর ডাকা ‘শান্তির স্বপক্ষে মানবন্ধন’ কর্মসূচি পালিত হয়েছে বাগেরহাটে।

Bagerhat-Pic-3(08-02-2015)রবিবার বিকালে বাগেরহাট শহরের সাধনার মোড়ে আওয়ামী লীগসহ ১৪ দল ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বিএনপিসহ ২০ দলীয় জোট হরতাল অবরোধের নামে দেশে নাশকতা চালাচ্ছে। গত এক মাসে কয়েকশ গাড়ী জ্বালিয়ে অর্ধশতাধিক মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। অবিলম্বে এই নৈরাজ্য ও অরাজকতা বন্ধ না করা হলে দেশবাসিকে সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে জেলা আওয়ামীলীগের সভাপতি ডা: মোজাম্মেল হোসেন এমপি, সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, সংরক্ষিত নারী আসনের এমপি হেপী বড়াল, জেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক এ্যাড সীতা রানী দেবনাথ, বাগেরহাট সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মুজিবর রহমান, সরদার শামীম হাসান, জেলা তাঁতীলীগের সাধারন সম্পাদক মাসুম হাওলাদার, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমসসহ ১৪ দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

০৮ ফেব্রুয়ারি ২০১৫ :: ডেস্ক রিপোর্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)