বঙ্গোপসাগরে ট্রলারসহ ২৭ ভারতীয় জেলে আটক

বাংলাদেশের সমুদ্রসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে আবারো ২টি ফিসিং ট্রলারসহ ২৭ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী

Fishing-in-bayOfBangoleশনিবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ধরা ট্রলারসহ ভারতীয় এই জেলেদের আটক করে নৌ বাহিনীর সদস্যরা।

নৌ বাহিনী একটি সূত্র বাগেরহাট ইনফে ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ৪ ফেব্রুয়ারি একই এলাকা থেকে তিনটি ট্রলারসহ ৩৪ ভারতীয় জেলেকে আটক করেছিল নৌ বাহিনীর সদস্যরা।

আটক জেলেদের রোববার সন্ধ্যায় বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজে অবস্থিত বাংলাদেশ নৌ বাহিনীর ঘাটিতে আনার পর সন্ধ্যায় মংলা থানা পুলিশে হস্তান্তর করার কথা রয়েছে।

নৌ বাহিনী সূত্র জানায়, মংলা বন্দর থেকে প্রায় ৮০ নটিক্যাল মাইল দূরে ফেয়ারওয়ে বয়া সংলগ্ন বঙ্গোপসাগরের বাংলাদেশের সমুদ্রসীমা এলাকায় অনুপ্রবেশ করে শনিবার বিকেলে মাছ শিকার করছিল ভারতীয় জেলেরা।

এ সময় ওই এলাকায় টহলরত বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ বিএনএস ‘তিস্তা’ এফবি মলেশ্বর ও এফবি মাতারময়ী নামে দু’টি ট্রলার এবং ২৭ ভারতীয় জেলেকে আটক করে।

আটক জেলের বাড়ি ভারতের দক্ষিণ চব্বিশপরগোনা এলাকায়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রোববার সন্ধ্যায় মংলা থানা পুলিশে হস্তান্তর করা হবে।

গত বছরের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে কয়েক দফায় ১৮৯ জন ভারতীয় জেলেকে আটক করেছিল নৌবাহিনী। পরে বেশিরভাগ জেলে কারাগার থেকে ছাড়া পেয়ে দেশে ফিরে গেছে।

০৫ ফেব্রুয়ারি ২০১৫ :: ফয়সাল আহমেদ,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)