অনুপ্রবেশ: সাগরে ফের ১৪ ভারতীয় জেলে আটক

সাগরে ফের বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ফিসিং ট্রলারসহ ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে নৌ-বাহিনী।

Fish-Huntingআটককৃতদের সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাতে বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজে অবস্থিত বাংলাদেশ নৌবাহিনীর ঘাটিতে আনার কথা রয়েছে।

নৌবাহিনীর বরাত দিয়ে মংলা থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহি বাগেরহাট ইনফে ডটকমকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

নৌবাহিনী সূত্র জানায়, রোববার সন্ধ্যায় নৌবাহিনীর জাহান বিএনএস মেঘনা মংলা বন্দর থেকে প্রায় ৯৫ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেরারওয়ে বয়া এলাকার অদুরে টহল দিচ্ছিল। নিয়মিত ওই টহলের সময় তারা বাংলাদেশ সমুদ্রসীমায় ‘এফবি কামিলী কামিনী’ নামে একটি ভারতীয় ফিসিং ট্রলারকে মাছ ধরতে দেখে।

এসময় অবৈধ ভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ওই ফিসিং ট্রলার এবং তাতে থাকা ১৪জন ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনীর সদস্যরা।

আটক জেলেদের বাড়ী ভারতের পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

আটক ১৪ জেলেকে নৌবাহিনীর পক্ষ থেকে মামলা দায়েরের পর সোমবার রাতেই মংলা থানায় হস্তান্তরের করার কথা রয়েছে, বলে এসআই মঞ্জুর এলাহি জানিয়েছেন।

এর আগে চলতি মাসের (ফেব্রুয়ারি) ৪ ও ৭ তারিখে সাগরের একই এলাকা থেকে ৩টি ট্রলারসহ ৩৪ জন এবং ২টি ট্রলারসহ ২৭ জন ভারতীয় জেলেকে আটক করেছিল নৌ বাহিনী। পরে তাদের আদালতের মাধ্যমে বাগেরহাট জেলার কারাগারে পাঠান হয়।

২৩ ফেব্রুয়ারি ২০১৫ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
** বঙ্গোপসাগরে ট্রলারসহ ২৭ ভারতীয় জেলে আটক
** ৩টি ফিশিং ট্রলারসহ ৩৪ জন ভারতীয় জেলেকে আটক
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)