বাগেরহাটে বিএনপি নেতাসহ ৪ জনের যাবজ্জীবন

ছবি: প্রতীকী

বাগেরহাটে একটি হত্যা মামলায় বিএনপি নেতাসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৩ মার্চ) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ রায় দেন।

অভিযোগ প্রামণিত হওয়ায় ৩০২/৩৪ ধারায় দন্ড প্রাপ্ত চার আসামীর প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় রায়ে চার্জশিট ভূক্ত দুই আসামীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষনার সময় মামলার ৬ আসামীর সবাই আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- বাগেরহাট পৌরসভার ১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও ওয়ার্ড বিএনপি’র সভাপতি ওহিদুজ্জামান ওরফে ওহিদ, মিলন শেখ, ইব্রাহিম শেখ, হেলাল আকন। তাদের সবার বাড়ি বাগেরহাট শহরের হরিণখানা এলাকায়।

খালস প্রাপ্তরা হলেন- বাগেরহাটের স্থানীয় সাংবাদিক আরিফুল ইসলাম ও দুলাল আকন। তাদের বাড়িও হরিণখানা এলকায়।

মামলার প্রাথমিক বিবরণী থেকে জানা যায়, ২০০৭ সালের ২৫ মে শহরের হরিণখানা গ্রামের মৃত মীরাজ উদ্দিন গাজীর ছেলে আব্দুর রাজ্জাক শেখ ওরফে কালাই খোকন ওরফে কালা গাজীকে চোর সন্দেহে গণপিটুনি দেন তৎকালীন পৌর কাউন্সিলর ওহিদসহ স্থানীয় লোকজন। এতে গুরুতর আহত হওয়ায় তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। একই দিন সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এই ঘটনায় নিহত রাজ্জাকের ভাই লুৎফর রহমান গাজী বাদী হয়ে ওই দিনই (২৫ মে) বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ২৩ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা বাগেরহাট থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. আকরাম আলী ওই ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত মামলার দীর্ঘ শুনানি এবং বিচারিক কার্যক্রম শেষ সোমবার এই রায় প্রদান করেন।

২৩ মার্চ ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)