৩০ ঘণ্টায়ও চালু হয়নি ফেরিঘাট, যোগাযোগ ব্যহত

বাগেরহাটের মোরেলগঞ্জ ফেরি ঘাটের ভেঙে যাওয়া গ্যাংওয়ে (বেইলি ব্রিজ) ৩০ ঘন্টাও মেরামোত হয়নি। ফলে বন্ধ রয়েছে সড়ক যোগাযোগ।

বুধবার (২০ মে) বুধবার সকালে মেরামত কাজ শুরু করলেও রাত ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীর এই ফেরি ঘাটটি সচল করতে পারেনি সড়ক ও জনপথ বিভাগ।

এতে টানা দ্বিতীয় দিনের মতো জেলার মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার সঙ্গে সড়ক পথে সারাদেশের যোগাযোগ ব্যহত হচ্ছে। বন্ধ রয়েছে এই পথে (শরণখোলা-মোরেলগঞ্জ আঞ্চলিক মহাসড়ক) চলা বাগেরহাট, খুলনা, ঢাকা ও চট্টগ্রামগামী পরিবহণসহ সব ধরণের দুরপাল্লার যান।

Bagerhat-Pic-1(19-05-2015)এর আগে, মঙ্গলবার দুপুর ২টার দিকে ফেরি ঘাটের গ্যাংওয়ের পাশে থাকা একটি অকেজো পুরাতন ফেরির ধাক্কায় প্রায় ৬০ ফুট লম্বা গ্যাংওয়েটি ভেঙে যায়। এর পর থেকে ওই বেইলী ব্রিজ (গ্যাংওয়ে) দিয়ে যানবাহন চলাচল করতে না পারায় ফেরি পারাপারও বন্ধ হয়ে যায়।

মোড়েলগঞ্জ ফেরির মাস্টার মো. আব্দুল মালেক বলেন, মঙ্গলবার দুপুরে ফেরি চলাচল বন্ধ হওয়ারর কারণে নদীর দু’প্রান্তে পারাপারের জন্য অসংখ্য যানবাহন আটকা পড়েছে।

এতে, চরম দুর্ভোগে পড়েছেন সুন্দরবন সংলগ্ন উপকূলীয় উপজেলা মোরেলগঞ্জ ও শরণখোলার হাজার হাজার মানুষ।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, পূনরায় মোরেলগঞ্জ ঘাট দিয়ে ফেরি চলাচল সাভাবিক করতে সকাল থেকে গ্যাংওয়ে মেরামতের কাজ শুরু হয়েছে।

বুধবার রাতের মধ্যে ঘাটের সাথে ফেরির সংযোগ স্থাপনকারী এ বেইলি ব্রিজটি মেরামতের কাজ শেষ করে ফেরি চলাচল সাভাবিক করা সম্ভব হবে বলেও আশাবাদ জানান তিনি।

২০ মে ২০১৫ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)