মোরেলগঞ্জে গ্যাংওয়ে ভেঙে ফেরি বন্ধ, যোগাযোগ বিচ্ছিন্ন

Bagerhat-Pic-1(19-05-2015)মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীর ফেরি পারাপারের গ্যাংওয়ে (বেইলি ব্রিজ) ভেঙে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে সড়ক পথে বিচ্ছিন্ন হয়ে পড়েছে দু’টি উপজেলা।

মঙ্গলবার (১৯ মে) দুপুর ২টার দিকে গ্যাংওয়ের পাশে থাকা একটি অকেজো পুরনো ফেরির ধাক্কায় প্রায় ৬০ ফুট লম্বা গ্যাংওয়েটি ভেঙে যায়।

এরপর থেকে ওই বেইলি ব্রিজ দিয়ে কোনো ধরনের যান চলাচল করতে পারছে না।

ফলে, জেলার মোরেলগঞ্জ ও শরণখোলা থেকে বাগেরহাট, খুলনা, ঢাকা ও চট্টগ্রামগামী পরিবহনসহ দূরপাল্লার সকল যান চলাচল বন্ধ রয়েছে। দূর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ।

মোড়েলগঞ্জ ফেরির মাস্টার মো. আব্দুল মালেক বাগেরহাট ইনফো ডটকমকে জানান, মঙ্গলবার দুপুরে জোয়ারের সময় প্রবল স্রোতে পুরানো অকেজো ফেরিটি নদীর মাঝে চলে যায়। এ সময় পুরানো ওই ফেরির সঙ্গে বেঁধে রাখা চলমান ফেরির ব্রিজটি ধসে পড়ে।

গ্যাংওয়েটি টেনে তুলতে শক্তিশালী একটি ক্রেন আনার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ক্রেন যথা সময়ে পৌঁছালে ২৪ ঘণ্টার মধ্যে ফেরি চলাচল স্বাভাবিক হবে। অন্যথায় কবে নাগাদ ফেরী চালু হবে তা বলা সম্ভব নয় বলে জানান আব্দুল মালেক।

এব্যাপারে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ফেরি চালু করতে বেইলি ব্রিজটি মেরামতের কাজ শুরু হয়েছে। মেরামত কাজ শেষ হলে বুধবার থেকে আবারও যান চলাচল স্বাভাবিক হতে পারে।

১৯ মে ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এজি/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)