বিলুপ্ত’র পর বাগেরহাট পৌর ছাত্রলীগের নতুন কমিটি

Shatro-Lig-Logoবাগেরহাট পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণার ৩ দিন পর নতুন কমিটি দিয়েছে জেলা ছাত্রলীগ।

বাগেরহাট জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মনির হোসেন ও সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশান স্বাক্ষরীত সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার (১৮ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়।

এর আগে বাগেরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী খান হাবিবুর রহমানের পক্ষে কাজ না করে বিদ্রোহী প্রার্থী মিনা হাসিবুল হাসান শিপনের পক্ষ নেওয়ার অভিযোগে পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

সংগঠনের পদ থেকে বহিস্কার করা হয় পৌর ছাত্রলীগের সভাপতি মোল্লা রাইসুল ইসলাম কৌশিক ও সাধারণ সম্পাদক অলোক চক্রবর্ত্তীকে।

এ ঘটনার এক সপ্তাহ পার না হতেই উজ্জল সাহাকে সভাপতি ও মো. রানা সরদারকে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হলো।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি রবিউল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক তাকরিন আহম্মেদ শশি ও বাপ্পিদেব হালদার এবং সাংগঠনিক সম্পাদক মো. শিপন শেখ ও বিশ্বরঞ্জন মিস্ত্রী (মলাই)।

সাত সদস্যের এ কমিটিকে আগামী এক মাসের মধ্যে বাগেরহাট পৌর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগেও গত ৯ ডিসেম্বর একই অভিযোগে পৌর নির্বাচনের প্রতীক বরাদ্দের আগেই বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি চিরঞ্জীব বিশ্বাস সানিকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

বাগেরহাট পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের এমন তৎপরতাকে ‘ডাইরেক্ট অ্যাকশন’ হিসেবে দেখলেও এতে সংগঠনের মাঝে ‘বিভক্তির শঙ্কা’ করা হচ্ছে।

পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দমন করতে গিয়ে ছাত্রলীগে নতুন করে বিভক্তির শঙ্কা করছেন সংশ্লিষ্টরা। যার প্রভাব জেলা সংগঠনেও পড়বে বলে মত তাদের।

১৮ ডিসেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1321 Posts)