বাগেরহাট সদর উপজেলা আ.লীগের সভাপতি বাচ্চু, সম্পাদক মতিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bachu-Motin-Aligত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে।

সম্মেলন শেষে সোমবার (১১ জুলাই) সন্ধ্যায় শেখ আক্তারুজ্জামান বাচ্চুকে সভাপতি ও মো. আব্দুল মতিনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

নতুন সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের এবং সাধারণ সম্পাদক মো. আব্দুল মতিন যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এর আগে ২০১৪ সালে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে মিনা হাসিবুল হাসান শিপন ও সরদার মাসুদুর রহমান যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কিন্তু গেল বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বাগেরহাট পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মেয়র পদে নির্বাচনে অংশ নেন তৎকালীন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন। দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

পৌর নির্বাচনে স্বতন্ত্র হিসাবে অংশ নেওয়া দলের বিদ্রহী প্রার্থী শিপনের পক্ষ নেওয়ার অভিযোগে বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মাসুদুর রহমানসহ আরও কয়েকজন নেতাকেও বহিষ্কার করা হয়।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করে শেখ আক্তারুজ্জামান বাচ্চুকে আহ্বায়ক করে ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’ গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় বিকেলে পুণরায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

শেখ আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সম্মেলনের কর্মী সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মীর শওকাত আলী বাদশা ও সংরক্ষিত নারী এমপি হ্যাপি বড়াল।

সম্মেলন উদ্বোধন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

জেলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু জানান, একক প্রার্থী থাকায় সম্মেলনের প্রধান অতিথি বি.এম. মোজাম্মেল হোসেন সন্ধ্যায় কর্র্মী সমাবেশ শেষে বাগেরহাট সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে শেখ আক্তারুজ্জামান বাচ্চু এবং সাধারণ সম্পাদক পদে মো. আব্দুল মতিনের নাম ঘোষণা করেন। পরবর্তিতে সাংগঠনিক প্রক্রিয়ায় পূর্ণাঙ্গ কমিটি গঠণ করা হবে।

এএইচ/এসআই/বিআই/১১ জুলাই ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)