প্রচ্ছদ / খবর / বাগেরহাট প্রেসক্লাব নির্বাচন ৩১ ডিসেম্বর

বাগেরহাট প্রেসক্লাব নির্বাচন ৩১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম 

বাগেরহাট প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী শনিবার (৩১ ডিসেম্বর)।

নির্বাচনে ১৪টি পদের বিপরীতে দুটি পৃথক পরিষদ মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী ২৩ জন।

প্রেসক্লাব নির্বাচনকে ঘিরে এরই মধ্যে শোভাপাচ্ছে রঙিন ছবি সম্বলিত পরিষদ পরিচিতি, লিফলেট।

পরিষদ দুটির একটিতে সভাপতি প্রার্থী আহাদ হায়দার (প্রথম আলো) এবং অপরটিতে বাবুল সরদার (জনকন্ঠ)। তবে বাবুল পরিষদে সাধারণ সম্পাদক পদে কোন প্রার্থী না থাকায় আহাদ-বাকি পরিষদের মো. আব্দুল বাকী তালুকদার (দেশ সংযোগ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরই মধ্যে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে আহাদ-বাকী পরিষদের অপর প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে নিহার রঞ্জন সাহা (বিটিভি ও ইত্তেফাক), সহ-সাধারণ সম্পাদক পদে শেখ আজমল হোসেন (রাজপথের দাবী), কোষাধ্যক্ষ পদে মো. ইয়ামীন আলী (আলোকিত বাংলাদেশ ও যমুনা টিভি), দপ্তর সম্পাদক পদে আজাদুল হক (সংবাদ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে হেদায়েত হোসেন লিটন (দিনকাল), ক্রীড়া সম্পাদক পদে শওকত আলী বাবু (যুগান্তর ও মাছরাঙ্গা টিভি)।

এই পরিষদ থেকে নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন- ইসরাত জাহান (যায়যায় দিন ও ডিবিসি টিভি), মো. দেলোয়ার হোসেন (সমকাল ও পূর্বঞ্চল), শেখ আহসানুল করিম (বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর টিভি), তরফদার রবিউল ইসলাম (নয়া দিগান্ত ও এনটিভি), মোল্লা মাসুদুল হক (ইনকিলাব ও বাংলা ভিশন), অধ্যাপক মাহফিজুর রহমান মাফুজ (চ্যানেল আই)।

বাবুল পরিষদের প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে মোয়াজ্জেম হোসেন মজনু (সংবাদ প্রতিদিন), সহ-সাধারণ সম্পাদক পদে নিয়ামুল হাদী রানা (আমাদের সময় ও বৈশঅখি টিভি), অর্থ সম্পাদক পদে ওয়ারিন্দম দেবনাথ (গ্রামের কাগজ), দপ্তর সম্পাদক পদে মোল্লা আব্দুর রব (জন্মভূমি), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মীর জায়েসী আশরাফী জেমস (কল্যান), ক্রীড়া সম্পাদক পদে খন্দকার আকমল উদ্দিন শাকি (বাংলাদেশ বেতার) এবং নির্বাহী সদস্য পদে মো. কামরুজ্জামান (সমাজের কথা) ও কামরুন্নাহার হাই (সাপ্তাহিক দক্ষিন বার্তা)।

বাগেরহাট প্রেসক্লাব নির্বাচনের নির্বাচন কমিশনার সেখ হেমায়েত হোসেন বলেন, নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ছিল সোমবার (২৬ ডিসেম্বর)। এর মধ্যে সাধারণ সম্পদক পদে একক প্রার্থী থাকায় আব্দুল বাকী তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

অপর ১৩টি পদে সরাসারি ব্যালটে নির্বাচন হবে। এতে মোট প্রার্থীতা করছেন ২৩ জন।

তিনি আরও বলেন, ৩১ ডিসেম্বর বিকাল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত প্রেসক্লেব মিলনায়তনে গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৭ সালের জন্য এক বছর মেয়াদি কার্যনির্বাহী কমিটি গঠনের জন্য এ নির্বাচনে প্রেসক্লাবের ৩১ জন ভোটার ওই দিন ভোট দিবেন।

প্রথম বারের মতো বাগেরহাট প্রেসক্লাব নির্বাচনে ব্যানার, লিফলেট নিয়ে প্রার্থীদের প্রচার-প্রচারণা দৃষ্টি কেড়েছে শহরের সাধারণ মানুষেরও।

এইচ/এসআই/বিআই/২৮ ডিসেম্বর, ২০১৬

About বাগেরহাট ইনফো নিউজ