বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

শান্তিপূর্ণ পরিবেশে বাগেরহাটে শেষ হয়েছে জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ভোট হয়েছে কেবল সাধারণ ও সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে।

চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন জেলা পরিষদের সাবেক প্রশাসক ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

এছাড়া ১নং সংরক্ষিত নারী ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি এক প্রার্থীর বিরুদ্ধে অপর এক প্রার্থীর দায়ের করা মামলার কারনে উচ্চ আদালতের নির্দেশে স্থাগিত হয়েছে ওই সংরক্ষিত নারী ওয়ার্ডের নির্বাচন।

ফলে সাধারণ সদস্য পদে বিজয়ের জন্য ১৩টি ওয়ার্ডে ৩৫ জন এবং ২টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক জানান, বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ছিলেন ১ হাজার ৩৬ জন। যাদের মধ্যে নারী ভোটার ছিলেন ২শ ১৪ জন এবং পুরুষ ৮শ ২২ জন।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মধ্যে সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী তাজ উদ্দিন আহমেদ পিকিং ও মঞ্জুর মোল্লা ৩১টি করে ভোট পাওয়ায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই ওয়ার্ডের ফলাফল ঘোষণা করা হয় নি। তবে রাতে এ বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে।

সাধারণ সদস্য পদে অপর নির্বাচিতরা হলেন- ২নং (চিতলমারী) ওয়ার্ডে এম এম ওলিউজ্জামানা, ৩নং (চিতলমারী) ওয়ার্ডে মো. মোহন আলী বিশ্বাস, ৪নং (ফকিরহাট) ওয়ার্ডে শেখ আব্দুর রাজ্জাক (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ৫নং (ফকিরহাট) ওয়ার্ডে মল্লিক আবুল কালাম (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ৬ নং (বাগেরহাট সদর) ওয়ার্ডে কাজী জাহিদ সারোয়ার, ৭নং (সদর) ওয়ার্ডে মো. ইব্রাহিম মোল্লা, ৮নং (রামপাল) ওয়ার্ডে অসিত বরন কুন্ডু, ৯নং (রামপাল) ওয়ার্ডে মুক্তিযোদ্ধা অতীন্দ্র নাথ হালদার, ১০ নং (মংলা) ওয়ার্ডে শেখ আব্দুর রহমান (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ১১নং (কচুয়া) ওয়ার্ডে শেখ মনিরুজ্জামান, ১২নং (মোরেলগঞ্জ) ওয়ার্ডে মো. কামাল হোসেন, ১৩নং (মোরেলগঞ্জ) ওয়ার্ডে কে এম নাসির উদ্দিন, ১৪নং (মোরেলগঞ্জ) ওয়ার্ডে মো. শাহবুদ্দিন তালুকদার এবং ১৫নং (শরণখোলা) ওয়ার্ডে মো. মহিম আকন।

সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচিত হয়েছেন – ২নং ওয়ার্ডে (ফকিরহাট-বাগেরহাট সদর) অঞ্জলী রানী দাস (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ৩নং ওয়ার্ডে (কচুয়া-সদর-রামপাল) শরীফা খানম, ৪নং ওয়ার্ডে (মংলা-কচুয়া-মোরেলগঞ্জ) মোছা. আফরোজা আখতার (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) ও ৫নং (মোরেলগঞ্জ-শরণখোলা) মাছুদা আক্তার মুক্তা।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বাগেরহাট ইনফো ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এইচ/এসআই/বিআই/২৮ ডিসেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)