বাগেরহাটে স্ত্রী হত্যায় সাবেক পুলিশ সদস্যের যাবজ্জীবন

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ-১ম আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি পুলিশের সাবেক কনস্টেবল কাওসার আলী শেখ (৪০) কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আসামিকে একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া কাওসার আলী বাগেরহাট সদর উপজেলার বেমরতা গ্রামের ইনতাজ উদ্দিন শেখে ছেলে। স্ত্রী হত্যার অভিযোগে মামলা দায়েরর পর তাকে পুলিশের চাকুরী থেকে বরখাস্ত করা হয়। ওই দম্পতির স্কুল পড়ুয়া দুই মেয়ে রয়েছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ১৯৯৬ সালে বাগেরহাট সদর উপজেলার বেমরতা গ্রামের মতিয়ার রহমানের মেয়ে মিনা বেগমের সঙ্গে একই গ্রামের মো. কাওসার আলী শেখে বিয়ে হয়। বিয়ের পর থেকেই কাওসার তার স্ত্রীকে নানা ভাবে নির্যাতন চালিয়ে আসছিল। যৌতুকের দাবিতে মাঝে মাঝেই মারপিট করতো।

‘এর জেরে ২০১৫ সালের ১২ নভেম্বর দিনগত রাতে কাওসার তার স্ত্রী মিনা বেগমের নাকে-মুখে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে যায়। পর দিন ভোরে পুলিশ বাড়ি থেকে মিনার মরদেহ উদ্ধার করে ‘

এঘটনায় নিহতের ভাই কামরুজ্জামান বাদি হয়ে ১৩ নভেম্বর পুলিশ কনস্টেবল কাওসার আলী শেখের বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২১ নভেম্বর পুলিশ তাকে আটক করে

মামলার তদন্ত কর্মকর্তা বাগেরহাট মডেল থানার তৎকালীন ওসি-তদন্ত মো. মাহাবুবুর রহমান তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারি কাওসার শেখের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন।

বিচারপ্রক্রিয়া শেষে মঙ্গলবার আদালত এই মামলার রায় ঘোষণা করলো।

বিপিসি/এসআই/বিআই/০৩ জানুয়ারি, ২০১৭
** স্ত্রী হত্যার অভিযোগে পুলিশ সদস্য গ্রেপ্তার
** পুলিশ সদস্যের বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ  

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)