বাগেরহাটে উন্নয়ন মেলায় সেরা মেরিন ইনস্টিটিউট

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে শেষ হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। সরকারের বহুমুখি উন্নয়নমূলক কর্মকাণ্ড জনগণের কাছে তুলে ধরতে জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

মেলায় স্টলের ধরন ও মানের ভিত্তিতে শ্রেষ্ট তিনটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে বাগেরহাটের জেলা প্রশাসন। এতে সেরা স্টলের পুরস্কার পেয়েছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি বাগেরহাট।

দ্বিতীয় সেরা স্টলের পুরস্কার পেয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও তৃতীয় হয়েছে স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১১ জানুয়ারি) রাতে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী সেরা প্রতিষ্ঠান ও অন্যান্য ক্যাটাগরিতে সম্মাননা সনদ ও ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা।

অনুষ্ঠানে ইতিবাচক সাংবাদিকতা ও সংবাদ প্রকাশের মাধ্যমে বাগেরহাটের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরায় সম্মাননা দেওয়া হয় দু’জনকে। এরা হলেন বাংলানিউজের সরদার ইনজামামুল হক ও জনকন্ঠের বাবুল সরদার।

জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক (ডিডিএলজি) মো. শফিকুল ইসলাম।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোমিনুর রশীদ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, উন্নয়ন মেলা ২০১৭-তে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেলায় আশা দর্শনার্থীদের আকর্ষণ, স্টলের ডেকোরেশন, ধরন, মানের বিষয়ের ভিত্তিতে তিনটি প্রতিষ্ঠানকে শ্রেষ্ট নির্বাচিত করা হয়েছে। এছাড়া ইতিবাচক সংবাদ প্রকাশের মাধ্যমে এই জেলারকে তুলে ধরার জন্য দু’জন মিডিয়াকর্মীকে শুভেচ্ছা স্মারক দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে মেলা উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় সেরা তিন শিক্ষার্থীকেও পুরস্কৃত করা হয়। এরা হলেন- প্রথম স্থান অধিকারকারী বাগেরহাট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর অঙ্কণা চক্রবর্তী, দ্বিতীয় বাগেরহাট কামিল মাদ্রাসার ৯ম শ্রেণির ছাত্রী খাদিজাতুল কুবরা ও তৃতীয় আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর মোসা. মহুয়া আক্তার মৌ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন।

এইচ/এসআই/বিআই/১১ জানুয়ারি, ২০১৭
** বাগেরহাটে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)