চিতলমারীতে বিয়ে বাড়িতে হামলা, আহত ১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

পূর্ব বিরোধের জেরে বাগেরহাটের চিতলমারীতে একটি বিয়ের অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এতে পণ্ড হয়ে গেছে ওই অনুষ্ঠান। আহত হয়েছে নারীসহ বেশ কয়েকজন।

বৃহস্পতিবার (৯ মার্চ) বেলা ১২টার দিকে চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামের শেখ ইদ্রিস আলীর বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

এ সময় হামলাকারীরা বসত বাড়ি, বিয়ের প্যান্ডেল ভাংচুর ও বরযাত্রীর জন্য রান্না করা খাবার ফেলে দেয়।

হামলার ঘটনায় আহত ১০ জনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হলেন, চিংগুড়ি গ্রামের শেখ ইদ্রিস আলী (৬০), মছিরণ নেছা (৪০), রফিক শেখ (৩৫), এহিয়া শেখ (৩৫), বিলকিস বেগম (২৮), জাহিদ শেখ (২০), আশরাফ শেখ (৫০), পারুল বেগম (৫২) ও ইদ্রিস আলী (৫৫)। তারা সবাই ইদ্রিস শেখের আত্মীয়।

ইদ্রিস শেখ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, পার্শবর্তি মোল্লাহাট উপজেলায় আমার মেয়ে সুরছিন খাতুনের বিয়ে ঠিক হয়। বৃহষ্পতিবার দুপুরে আমার বাড়িতে ছেলে পক্ষের আসার কথাছিল। কিন্তু এর আগেই বেলা বারোটার দিকে ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আমার প্রতিবেশি সোহাগ শেখের নেতৃত্বে ২০/২৫ জনের একটি দল আমার বাড়িতে হামলা চালায়।

‘সোহাগ শেখের সঙ্গে আমাদের পরিবারের পূর্ব বিরোধ ছিলো। সেই বিরোধের জেরে তারা লোহার রড, লাঠিসোটা নিয়ে আমার বাড়িতে এসে হামলা শুরু করে।’

এসময় আমি ও আমার বাড়ির লোকজন তাদের ঠেকাতে গেলে তারা আমাদের এলোপাথাড়ি পিটিয়ে রক্তাক্ত জখম করে। এতে বিয়েতে আসা নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানান তিনি।

কনের বাবার অঅভিযোগ, হামলাকারীরা বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল ও ঘরবাড়ি ভাংচুর করে এবং অতিথিদের জন্য রান্না করা খাবার ফেলে দিয়ে চলে যায়।

তবে কলাতলা ইউনিয়নের ইউপি সদস্য সোহাগ শেখ তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করে বলেন, ভ্যান যোগে আমার বাবা সাবেক মেম্বর মো. শাহজাহান শেখে (৬৯) ওই এলাকা দিয়ে যাওয়ার সময় ইদ্রিস শেখের পরিবারের লোকজন তার উপর হামলা চালায়। খবর পেয়ে আমাদের পাড়ার লোকজন উত্তেজিত হয়ে ওই বাড়িতে যায়। তারা জানতো না ওই বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিলো।

এসময় দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়েছে। পরে আমি গিয়ে সবাইকে শান্ত করে নিয়ে আসছি।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ইদ্রিস শেখের সঙ্গে স্থানীয় ইউপি সদস্য সোহাগের পরিবারের পূর্ব বিরোধ রয়েছে। সেই পূর্ব বিরোধের জের ধরে এই ঘটনা ঘটেছে।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সংঘাত এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এইচ/এসআই/বিআই/০৯ মার্চ, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)