প্রচ্ছদ / খবর / ইডেন ছাত্রী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার

ইডেন ছাত্রী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

ঢাকার ইডেন কলেজের ছাত্রী শরীফা সুলতানা পুতুল (২২) হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্বামীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৬)।

রায় ঘোষণার ১০ মাস পর সোমবার (১৩ মার্চ) রাতে সাতক্ষীরা জেলা সদরের বাসস্ট্যান্ড এলাকা থেকে মো. মাহামুদুল আলম শিকদারকে (৩৬) গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে বাগেরহাট সার্কিট হাউসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৬-এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

গ্রেপ্তার মাহামুদুলকে বাগেরহাটের মোল্লাহাট থানায় হস্তান্তর করা হয়েছে।

আসামি মাহামুদুল মোল্লাহাট উপজেলার উদয়পুর দৈবকান্দি গ্রামের মৃত সামছুল আলম শিকদারের ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, শরীফা সুলতানা ওরফে পুতুল ঢাকার ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের ইতিহাস (সম্মান) বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন। স্বামী মাহামুদুল ছিলেন শরীফার বড় বোন সাগরিকার দেবর। বোনের বিয়ের পর মাহামুদুলের সঙ্গে শরীফার পরিচয় হয় এবং তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

Sharifa_putulএকপর্যায়ে তাঁরা পালিয়ে বিয়ে করেন। পরে ২০১৩ সালের ১০ মে পারিবারিকভাবে তাঁদের বিয়ে হয়।

স্ত্রীকে সন্দেহের জের ধরে বিয়ের মাত্র তিন দিন পর ১৩ মে গভীর রাতে মাহামুদুল নিজ বাড়ির শয়নকক্ষে শরীফাকে গলা কেটে হত্যা করেন। হত্যার পর রাতেই তিনি মোল্লাহাট থানায় গিয়ে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে আত্মসমর্পণ করেন এবং কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেন। রাতে পুলিশ মাহামুদুলের শয়নকক্ষ থেকে শরীফার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় পরদিন নিহত শরীফার বাবা মো. আবু দাউদ মোল্লাহাট থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনাটি তখন দেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

এ মামলায় ২০১৬ সালের ১৩ মে বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান আসামি মাহামুদুল আলম শিকদারকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। বিচার চলাকালে জামিন নিয়ে ২০১৬ সালের ৮ এপ্রিল থেকে মাহামুদুল আত্মগোপনে গেলে আদালত তাঁর অনুউপস্থিতে রায় ঘোষণা করেন।

র‌্যাব-৬-এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, মাহামুদুল আলম শিকদার সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা থেকে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। র‌্যাবের গোয়েন্দারা গোপন তথ্যের ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার করতে সাতক্ষীরা বাসস্ট্যান্ডে অবস্থান নেয় এবং গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এএইচ/এসআই/বিআই/১৪ মার্চ, ২০১৭
** ইডেন কলেজ ছাত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড
** বিয়ের ৩ দিন পর স্বামীর হাতে স্ত্রী খুন

About বাগেরহাট ইনফো নিউজ