মা হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের কচুয়ায় মাকে হত্যার দায়ে ছেলে উজ্জ্বল শেখকে (৩৮) মৃত্যুদণ্ড দিয়েছে একটি আদালত।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি উজ্জ্বলকে একই সাথে আদালত ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

উজ্জল বাগেরহাটের কচুয়া উপজেলার নরেন্দ্রপুর গ্রামের শেখ ফজলুর রহমানের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সীতা রানী দেবনাথ বলেন, উজ্জ্বল শেখ বাজে (খারাপ) সঙ্গের কারণে মাদকাসক্ত হয়ে পড়েন। ছেলের নেশা করা নিয়ে মা শাহিদা বেগম প্রায়ই তাকে নিষেধ করতেন।

২০১৩ সালের ২ জুন দুপুরে উজ্জ্বলকে নেশা না করতে বলাতে মা শাহিদা বেগমের সঙ্গে কাটাকাটি হয়। এক পর্যেয়ে উজ্জল ক্ষুব্দ হয়ে ঘরে থাকা কোদাল দিয়ে তার মায়ের মাথায় কোপ দেন। এতে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই শাহিদা বেগমের মৃত্যু হয়।

ঘটনার পরদিন নিহতের স্বামী শেখ ফজলুর রহমান বাদী হয়ে ছেলে উজ্জ্বলের বিরুদ্ধে কচুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশের কাছে আটকের পর উজ্জ্বল আদালতে ১৬৪ ধারায় হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

মামলার তদন্ত শেষে কচুয়া থানার এসআই বোধন চন্দ্র বিশ্বাস ওই বছরের ৬ নভেম্বর আদালতে উজ্জ্বলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

আটজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক মঙ্গলবার এই ফাঁসির আদেশ দেন। মামলায় আসামিপক্ষে আইনজীবী ছিলেন মো. মনিরুজ্জামান।

একেজি/এসআই/বিআই/১৪ মার্চ, ২০১৭ 
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)