প্রচ্ছদ / খবর / মোরেলগঞ্জে গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ

মোরেলগঞ্জে গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

প্রেমের বিয়ের এক বছরের মাথায় বাগেরহাটের মোরেলগঞ্জে নূপুর বেগম (২০) নামে এক গৃহবধূর অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করা হয়েছে।

নূপুরের পরিবারের অভিযোগ, স্বামীর পরিবারের লোকজন তাঁকে পুড়িয়ে হত্যা করেছে। তবে স্বামীর পরিবারের দাবি, তুচ্ছ ঘটনায় নূপুর নিজের শরীরে আগুন লাগিয়ে আত্মহত্যা করেছেন।

সোমবার (১৩ মার্চ) রাতে মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের ঘষিয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার পর প্রথমে এটিকে আত্মহত্যা বলা হলেও মঙ্গলবার (১৪ মার্চ) বিকালে এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের বাবা।

নূপুর উপজেলার উত্তর ফুলহাতা গ্রামের নাছির জমাদ্দারের মেয়ে এবং ঘষিয়াখালী গ্রামের মো. অলি শরীফের ছেলে সোলায়মান শরীফের স্ত্রী। পুলিশ রাতেই শ্বশুর বাড়িতে ওই গৃহবধূর লাশ উদ্ধার করেছে।

বহরবুনিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাহিদুল ইসলাম খলিফা জানান, প্রেমের সম্পর্ক ধরে ২০১৬ সালের ২৩ মার্চ সোলায়মান শরীফের সঙ্গে পাশের উত্তর ফুলহাতা গ্রামের নাছির জমাদ্দারের মেয়ে নুপরের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসার ভালই চলছিল। কিন্তু চার পাঁচ মাস আগে নুপুরকে ঘরের চাল চুরি করে বিক্রির অপবাদ দেয় তাঁর শ্বশুর বাড়ির লোকজন।

এর জের ধরে তাদের সংসারে কলহ হচ্ছিল।

নিহতের বাবা নাছির জমাদ্দারের অভিযোগ বলেন, ‘স্বামীর বাড়িতে চাল চুরি যাওয়ার ঘটনায় আমার মেয়েকে তাঁর স্বামীর পরিবার মিথ্যা দোষারোপ করে। ঐ ঘটনার জেরে নুপুরের স্বামীর পরিবার তাঁকে আগুনে পুড়িয়ে হত্যা করে। আর এখন এটাকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে।’

ইউপি সদস্য মো. জাহিদুল ইসলাম বলেন, ‘পরিবারের সদস্যদের অনুপোস্থিতিতে নূপুর বেগম ঘরের দরজা আটকে শরীরে আগুন ধরিয়ে দেয়। প্রতিবেশিদের কাছ থেকে এমন খবর পেয়ে আমি দ্রুত ওই বাড়িতে যাই। সেখানে গিয়ে ভেতর থেকে ঘরের দরজা আটকানো দেখি।

‘আমি দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে অগ্নিদগ্ধ অবস্থায় নুপুরকে ঘরে পড়ে থাকতে দেখি। পরে স্থানীয় চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন।’

নিহতের শ্বশুর মো. অলি শরীফ বলেন, রোববার বিকালে আমার স্ত্রী, ছেলে ও মেয়ে পার্শ্ববর্তী রামপাল উপজেলায় অসুস্থ এক আত্মীয়কে দেখতে যান। আমি ও আমার ছেলের বউ (পুত্রবধূ) বাড়িতে ছিলাম। সোমবার বিকালে আমি বাড়ি থেকে বেরিয়ে পাশের বাজারে গেলে আমার ছেলের বউ ঘরের দরজা বন্ধ করে শরীরে আগুন লাগিয়ে আত্মহত্যা করে।

মোরেলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) তারক বিশ্বাস বলেন, এ ঘটনায় নূপুরের বাবা নাছির জমাদ্দার তাঁর মেয়ের স্বামী, শ্বশুর ও শ্বাশুড়ির নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েক জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, এটি হত্যা না কি আত্মহত্যা তা তদন্ত করে দেখা হচ্ছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে মরদেহ তার বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।

এঘটনায় পুলিশ নিহতের শ্বশুর মো. অলি শরীফকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। স্বামী ও শ্বাশুড়িকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

একেজি/এসআই/বিআই/১৩ মার্চ, ২০১৭
** শরীরে আগুন লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা

About বাগেরহাট ইনফো নিউজ