প্রচ্ছদ / খবর / মংলায় বিদেশী জাহাজে তুর্কি নাগরিকের লাশ

মংলায় বিদেশী জাহাজে তুর্কি নাগরিকের লাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

মংলা বন্দরে অবস্থানরত তুরস্কের পতাকাবাহী একটি জাহাজ থেকে সে দেশের এক নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৩ মে) সকালে বন্দরের হারবাড়িয়া এলাকায় অবস্থানরত বিদেশি জাহাজ ‘এমভি বলবান’-এর একটি কেবিন থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত তুর্কি নাগরিকের নাম আকসিকি সাকির (৫২)। তিনি ‘এমভি বলবান’ জাহাজের মোটরম্যান হিসেবে কর্মরত ছিলেন।

জাহাজটির স্থানীয় এজেন্ট সি লিফট স্টিভিডরস্ লিমিটেডের ব্যবস্থাপক দিপক বিশ্বাস বলেন, মঙ্গলবার রাতে ডিউটি শেষে নিজের কেবিনে ঘুমাতে যান সাকির। সকালে ডিউটিতে না আসায় তার এক সহকর্মী তাকে ডাকতে কেবিনে যান।

এসময় কেবিনে আকসেকি সাকিরকে বাঁ হাতের কব্জি কাটা অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখেন তার সহকর্মীরা। খবর পেয়ে জাহাজের ক্যাপ্টেন ও অন্যান্যরা ছুটে আসেন।

মংলা থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহী বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে জাহাজে গিয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই তুর্কি নাগরিক আত্মহত্যা করতে পারেন। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরই বিষয়টি জানা যাবে।

তিনি আরও বলেন, জাহাজের নাবিকদের ভাষ্য, বুধবার সকালে সাকির কাজে যোগ না দেওয়ায় অন্য সহকর্মীরা তাকে খুঁজতে বের হন। তার কক্ষের দরজাও ভেতর থেকে বন্ধ করা ছিলো। কোন সাড়া না পেয়ে জাহাজের ক্যাপ্টেনসহ অন্য কর্মকর্তাদের জানালে ‘মাস্টার কি’ দিয়ে সাকিরের কক্ষের দরজার তালা খোলা হয়। মৃতদেহের পাশে মেঝেতে একটি একটি ছুরি পড়ে ছিলো। লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনাটি শোনার পর জাহাজে সাকিরের কক্ষ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল ইসলাম ও মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান।

মংলা বন্দর চেয়ারম্যান কমোডর ফারুক হাসান জানিয়েছেন, সাকিরের মৃত্যুর বিষয়টি তুরস্কের দূতাবাসকে জানানো হয়েছে।

প্রায় ২২ হাজার মেট্রিক টন ক্লিংকার (সিমেন্টের কাঁচামাল) নিয়ে তুরস্কের এমভি বলবান জাহাজটি ১ মে মংলা বন্দরে পৌঁছায়। বন্দর থেকে প্রায় ২০ নেটিক্যাল মাইল দূরে হারবারিয়া -৬(এ) অবস্থান করে জাহাজটি ক্লিংকার খালাস করছিল।

এইচ//এসআই/বিআই/০৩ মে, ২০১৭

About বাগেরহাট ইনফো নিউজ