বিএনপি নেতাকর্মীদের নির্বাচন ও আন্দোলনের প্রস্তুতি নিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার যেকোন সময়ে নির্বাচন ঘোষনা করতে পারে। এ জন্য দলীয় নেতাকর্মীদের নির্বাচন ও আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।

শনিবার (১৩ মে) দুপুরে শহরের মুনিগঞ্জে বাগেরহাট জেলা বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাম্প্রতি জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি প্রদানের পর অভ্যন্তরীণ কোন্দলের প্রসঙ্গে নেতাকর্মীদের উদ্যেশ্যে তিনি বলেন, ‘দলের নেতাকর্মীরর সকল বিভেদ ভূলে ঐক্যবদ্ধ হলে জয় আমাদের সুনিশ্চিত। আগে ক্ষমতায় আসেন, – তারপর নিজেরা হানাহানি করেন। নির্বাচনে আওয়ামী লীগ আমাদের কোন সমস্যা নয়,- বিএনপির সমস্যা বিএনপিই।’

জেলা বিএনপির প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, দীর্ঘ আট বছরে আমাদের হাজার-হাজার নেতাকর্মীদের গুম-খুন, বাড়ীছাড়া ও নির্যাতন করা হয়েছে। বিএনপির শহীদ নেতাকমীদের রক্তের শপথ নিয়ে এই অবৈধ সরকারকে হটিয়ে জনগনের ভোটের অধিকার নিশ্চিত করতে হবে। মানুষ অবাধে তাদের ভোট দিতে পারলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটানো যাবে।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা জেলায় জেলায় জনসভা করবেন আর বেগম খালেদা জিয়াকে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে তার অনুমতি দিবেন না। এটা কোন ধরনের গনতন্ত্র। এটি কি সামরিকতন্ত্র না গনতন্ত্র?

বাগেরহাট জেলা বিএনপি’র সভাপতি এমএ সালামের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) নজরুল ইসলাম মঞ্জু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির জেষ্ঠ সহ-সভাপতি এ্যাড. ওয়াহিদুজ্জামান দিপু প্রমুখ।

এদিকে, ৪ মে পুনরায় এম এ সালামকে সভাপতি এবং আলী রেজা বাবুকে সাধারণ সম্পাদক করে বাগেরহাট জেলা বিএনপির ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের পর থেকে অভ্যান্তরিণ বিভেদ প্রকাশ রুপ নেয়। শনিবার পর্যন্ত নবগঠিত কমিটিতে পদ পাওয়া চারজন পদত্যাগ করেছেন।

এইচ//এসআই/বিআই/১৩ মে, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)