অজানা রোগে আক্রান্ত আলিমুনকে ঢাকায় প্রেরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

অজানা রোগে আক্রান্ত শিশু আলিমুনকে বাগেরহাট সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট হাসপাতালে চারদিন চিকিৎসার পর তিন সদস্যের মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে শিশুটিকে ঢাকায় পাঠানো হয়েছে।

জাহিদুল ইসলাম নামে স্থানীয় এক পল্লী চিকিৎসক অজানা রোগে আক্রান্ত শিশুটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশের পর ছবিটি ভাইরাল হয়। এরপর গত রোববার (১৬ জুলাই) সন্ধ্যায় শিশুটিকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তিন বছর বয়স থেকে আলিমুন শেখের মাথাসহ সারা শরীরে টিউমার আকারে ফুলে উঠতে শুরু করে। এখন এগুলো বড় আকার ধারণ করেছে।

নয় বছরের শিশু আলিমুনের বাড়ি বাগেরহাটের কচুয়া উপজেলার সোনাকান্দর গ্রামের।

উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশ্যে যাওয়া আলিমুনের সঙ্গে তার মা ছকিনা বেগম ছাড়াও গজালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. জসিম উদ্দিন মাঝি ও স্থানীয় ইউপি সদস্য ছালাম শেখ রয়েছেন।

এরআগে চিকিৎসার জন্য শিশুটিকে হাসপাতাল কর্তৃপক্ষ জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশানের কাছে হস্তান্তর করে।

মনির হোসেন বলেন, ঢাকায় পৌঁছানোর পর শিশু আলিমুনকে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তিসহ তার চিকিৎসার সব দায়িত্ব কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের। ঢাকায় উন্নত চিকিৎসার পর আবার শিশুটি সুস্থ হয়ে বাগেরহাটে ফিরে আসবে এটাই আশা করছি।

‘আমরা শিশুটির পাশে দাড়াতে পেরে গর্বিত।’

বাগেরহাট সদর হাসপাতালে শিশুটির চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাঈদ আহমেদ বলেন, সোস্যাল মিডিয়ার মাধ্যমে শিশুটির অসুস্থতার কথা জানতে পেরে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর থেকে গত কয়েকদিনে শিশুটির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে।

বাগেরহাটে তার উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব না। তাই তাকে বাগেরহাট থেকে ঢাকায় পাঠানো হয়েছে।

আরও পড়ুন-
শিশু আলিমুনের চিকিৎসা শুরু
অজানা রোগে আক্রান্ত শিশু আলিমুন

এজি//এসআই/বিআই/২০ জুলাই, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1262 Posts)