কলেজ সরকারিকরণ স্থগিত: প্রতিবাদে বিক্ষোভ মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের কচুয়ার শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রী কলেজকে সরকারিকরণে বাঁধাদানকারীদের শাস্তির দাবিতে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২০ জুলাই) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে তারা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে এবং বাগেরহাটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেন।

বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিনের বাবা শহীদ শেখ আবু নাসেরের নামে প্রতিষ্ঠিত কলেজটিকে এ বছরের ২০ এপ্রিল সরকারিকরণের প্রজ্ঞাপন জারি হয়। এরপর গত ৭ জুন এ বিষয়ে কচুয়া উপজেলার আরেকটি শিক্ষা প্রতিষ্ঠান কচুয়া ডিগ্রি কলেজের গনিত বিভাগের সহকারী অধ্যাপক নন্দ কিশোর সাহা উচ্চ আদালতে ওই প্রজ্ঞাপনের বিরুদ্ধে একটি রিট আবেদন করেন।

এরপর আদালত কলেজটির সরকারিকরণে আদাশে তিন মাসের জন্য স্থগিত করে দেন।

এর প্রতিবাদের অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, শহীদ শেখ আবু নাসের বঙ্গবন্ধুর ভাই। তার নামে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানটি সম্প্রতি সরকার সরকারিকরণ করেছে। উদ্দেশ্যে প্রণোদিত হয়ে একটি মহল কচুয়া ডিগ্রী কলেজকে ব্যবহার করেছে। তাদের দিয়ে একটি মামলা করানো হয়েছে।

বক্তারা অবিলম্বে আদালতে করা মামলাটি প্রত্যাহার করে নেয়ার দাবি জানান। আর তা না হলে আরও কঠোর আন্দোলন গড়ে তোলারও হুশিয়ারি দেন তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ফারুক তালুকদার, শাহনেওয়াজ মোল্লা দোলন, পৌর যুবলীগের আহ্বায়ক শেখ হুমায়ুন কবির পলি, জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান, শ্রমিক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টু, সাধারণ সম্পাদক খান আবু বক্কর, কৃষকলীগের সভাপতি আবুল হাসেম শিপন, সাধারণ সম্পাদক মনি মল্লিক, মহিলা আওয়ামী লীগের সভাপতি সীতা রাণী দেবনাথ, সাধারণ সম্পাদক শরীফা খানম ও জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার এ বাকি প্রমুখ।

এজি//এসআই/বিআই/২০ জুলাই, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1303 Posts)