বাগেরহাটে হা-ডু-ডু খেলা দেখতে দর্শকের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট সদরের মুক্ষাইট মাঠে হয়ে গেল গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা।

আট দলীয় এই প্রতিযোগীতা দেখতে শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিভিন্ন এলাকার কয়েক হাজার নারী-পুরুষ ও শিশু-কিশোর ভিড় করে সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের মুক্ষাইট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

শহীদুল ইসলাম স্মৃতি ৮ দলীয় হা-ডু-ডু প্রতিযোগীতার দিনব্যাপী খেলায় হা-ডু-ডু খেলায় উজলপুর, আতাইকাঠি, আলীপুর, চিতলমারী, মূলঘর, নওয়াপাড়া, বারুইপাড়া ও কাফুরপুরা আটটি দলে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে চ্যাম্পিয়ান হয় মূলঘর দল ও রানার্সআপ আতাইকাঠি হা-ডু-ডু দল।

খেলা শেষে রাতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ান দলকে ট্রফি ও নগদ ৫০ হাজার টাকা এবং রানার্সআপ দলকে ট্রফি ও নগদ ৩০ হাজার টাকা প্রদান করা হয়।

খেলায় মূলঘর দলের হয়ে বাংলাদেশ জাতীয় কাবাডি দলের অধিনায়ক মুন্সি আর্দুজ্জামান ও খেলোয়াড় তুহিন তরফদার অংশ নেন। এছাড়া যশোর অঞ্চলের বিখ্যাত হা-ডু-ডু খেলোয়াড় কবির ইসলাম টাইগার আতাইকাঠি দলের হয়ে প্রতিযোগীতায় অংশ নেয়।

তাদের খেলা দেখতে সন্ধ্যা পর্যন্ত মুক্ষাইট বিদ্যালয়ের মাঠে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শেখ আতাহার হোসেন, বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লিয়াকত হোসেন লিটন প্রমুখ। সভাপতিত্ব করেন বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিনের একান্ত সচিব মো. ফিরোজুল ইসলাম।

এইচ//এসআই/বিআই/০২ ডিসেম্বর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1319 Posts)