সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুন্দরবনে নৌ-পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি সুন্দরবনের কথিত বনদস্যু ‘ছোট বাহিনীর’ সদস্য ছিলেন।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের শ্যালা নদীর মোহনায় এ গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় দুটি দেশি বন্দুক ও দুটি গুলি উদ্ধার করে নৌ-পুলিশ।

নিহত ব্যক্তির নাম ফরিদ (৩৮)। নৌ-পুলিশের দাবি, সে বনদস্যু ‘ছোট বাহিনীর’ সক্রিয় সদস্য ছিলেন ফরিদ। তবে তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম বলেন, রাতে ওই এলাকায় মাছ ধরতে যাওয়া জেলেদের কাছে তথ্য পাওয়া যায়, দস্যুরা বিভিন্ন নৌকা থেকে জেলে অপহরণ করছে। খবর পেয়ে ধানসাগর নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলের দিকে রওনা হন। ঘটনাস্থলে পৌঁছালে দস্যুরা গুলি ছুড়তে শুরু করে। একপর্যায়ে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। উভয় পক্ষের মধ্যে থেমে থেমে প্রায় আধা ঘণ্টা গুলিবিনিময় চলে। একপর্যায়ে দস্যুরা বনের গহিনে পালিয়ে যায়।

পরে সেখানে তল্লাশি করে এক ব্যক্তির মরদেহ এবং দুটি একনলা বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে জেলেরা নিহত ব্যক্তিকে ফরিদ বলে শনাক্ত করেন।

ওসি মো. কবিরুল ইসলাম বলেন, নিহত ফরিদ বনদস্যু ছোট বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন। সম্প্রতি ছোট নামের এক ব্যক্তি বনদস্যু বাহিনী গড়ে তুলে সুন্দরবনের জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অস্ত্রের মুখে জিম্মি করে মুক্তিপণ আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বন্দুকযুদ্ধের ঘটনায় শরণখোলা থানায় পৃথক দুটি মামলা হয়েছে। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এজি//এসআই/বিআই/০৯ জানুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1495 Posts)