বাগেরহাটে আ.লীগের আনন্দ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের পর বাগেরহাটে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। তবে মাঠে ছিলনা বিএনপি।

বৃহষ্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রায় ঘোষণার পর পর শহরের সম্মিলন স্কুল মোড় থেকে মিছিল বের করে যুবলীগ। মিছিলটি শহর প্রদক্ষিণ করে রেলরোডে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় আনন্দ মিছিল করেছে যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।

অন্যদিকে রায়কে ঘিরে নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে বাগেরহাট জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। জোরদার করা হয় পুলিশী টহল। পাশাপাশি আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নেন।

জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন বলেন, রায় পর বিএনপি যেন বাগেরহাটে কোন ধরনের নাশকতা করতে না পারে সেজন্য আমাদের দলের নেতাকর্মীরা সকাল থেকে রাজপথে অবস্থান নিয়েছে।

Image may contain: 13 people, people smiling, people standing and outdoorতবে বিএনপি’র  কোন নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। শহরের সরুই এলাকায় অবস্থিত জেলা বিএনপির কার্যালয়টি ছিল তালা বন্ধ। দলীয় কার্যালয়ের সামনে সকাল থেকে ছিল পুলিশ মোতায়েন।

জেলা বিএনপি’র নেতারা বলছেন, পুলিশী ধরপাকড়ের কারণে দলের নেতা-কর্মীরা রাজপথে থাকতে পারছে না। গত কয়েক দিনে তাদের অসংখ্য নেতাকর্মীকে বিনা কারণে আটক করেছে পুলিশ। ধরপাকড়ের কারণে অনেক নেতাকর্মী বাধ্য হয়ে আত্মগোপনে গেছেন।

এদিকে নাশকতার অভিযোগে গত ২৪ ঘন্টায় পুলিশ বিএনপির সাত নেতাকর্মীকে আটক করেছে।

রায়ে ক্ষুব্দ বাগেরহাট জেলা বিএনপির সভাপতি এম এ সালাম বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখতে বর্তমান সরকার প্রহসনের সাজা দিয়েছে। এই রায় প্রতিহিংসার রায়।

তবে আওয়ামী লীগ বলছে, ক্ষমতায় থাকতে এতিমদের টাকা আত্মসৎ করেছিল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এই রায়ে প্রমাণ হয়েছে কেউ আইনের ঊর্ধ্বে নয়।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, বিএনপি চেয়ারপারসনের দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে যে কোন ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে জেলাজুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েনের পাশাপাশি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশী টহল।

‘জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা খবর পাওয়া যায়নি।’

এজি//এসআই/বিআই/০৮ ফেব্রুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)