নিষেধাজ্ঞা প্রত্যাহার: বাণিজ্য মেলার ‘র‍্যাফেল ড্র’ চলতে পারবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট শিল্প ও বাণিজ্য মেলার ‘র‍্যাফেল ড্র’ কার্যক্রমের উপর দেওয়া অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়েছে।

বুধবার আদালতে দায়ের করা এক পিটিশনে মেলার দৈনিক লটারি কার্যাক্রম ‘র‌্যাফেল ড্র’ বৃহস্পতিবার পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছেন বাগেরহাট সদর আদালতের জেষ্ঠ্য সহকারি জজ আবু হাসান খায়রুল্লাহ।

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ওই আদালত শুনানি করে ‘র‍্যাফেল ড্র’ উপর দেওয়া অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছেন। একই সাথে আদালত ওই পিটিশন নামঞ্জুর করেছে বলে জানান বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হাই বাচ্চু।

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার মাঝে বাগেরহাটের বাণিজ্য মেলায় ‘জাতীয় লটারি নীতিমালা ২০১১’ পরিপন্থী র‍্যাফেল ড্র-র কার্যক্রম স্থগিত চেয়ে গত বুধবার আদালতে একটি পিটিশন দাখিল করেন জেলার রামপাল উপজেলার গিলাতলা গ্রামের জনৈক শেখ বেল্লাল হোসেনসহ ১০জন প্রান্তিক নারী-পুরুষ। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার শুনানী পর্যন্ত ওই ‘র‍্যাফেল ড্র’ স্থগিতের পাশাপাশি মেলার আয়োজকসহ বিবাদীদের কারণ দর্শাতে বলেছিলেন আদালত।

পিটিশনে শিল্প ও বাণিজ্য মেলার আয়োজক বাগেরহাট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি, দৈনিক স্বপ্নছোঁয়া র‌্যাফেল ড্র-র স্বত্বাধিকারী, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ৮ জনকে বিবাদী করা হয়।

পিটিশন কারীদের আইনজীবী অ্যাডভোকেট তুষার কান্তি দাস জানান, বৃহস্পতিবার আদালত শুনানী শেষে বাগেরহাট শিল্প ও বাণিজ্য মেলার ‘দৈনিক স্বপ্নছোঁয়া র‍্যাফেল ড্র’-র অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে করা বাদী পক্ষের আবেদনে না মঞ্জুর করেছে দিয়েছেন।

বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হাই বাচ্চু বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, আদালত অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ওই পিটিশন খারিজ করে দিয়েছেন। এর ফলে শহরের শেখ হেলার উদ্দিন স্টেডিয়ামে চলমান বাগেরহাট শিল্প ও বাণিজ্য মেলায় লটারি বা র‍্যাফেল ড্র কার্যক্রম পরিচালনাতে আদালতের আর বাধা-নিষেধ থাকছে না।

চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে বাগেরহাট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিকে সকল প্রকাশ জুয়া অনুষ্ঠান না করাসহ ১৫টি শর্তে এক মাসব্যাপী (১৬ ফেব্রুয়ারি পর্যন্ত) শিল্প ও বাণিজ্য মেলা আয়োজনের অনুমতি দেয় জেলা প্রশাসন।

এইচ//এসআই/বিআই/০৮ ফেব্রুয়ারি, ২০১৮
** বাগেরহাট বাণিজ্য মেলায় ‘র‌্যাফেল ড্র’ স্থগিত

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)