মিছিলের প্রস্তুতিকালে ৫ বিএনপি নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে বাগেরহাটে মিছিলের প্রস্তুতিকালে জেলা বিএনপির সহ-সভাপতি, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকসহ ৫ নেতাকে আটক করেছে পুলিশ।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে শহরের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে মিছিলের জন্য দলের নেতাকর্মীরা জড়ো হতে চেষ্টা করে। এ সময় সেখান থেকে তাদের আটক করা হয়।

এরা হলেন- বাগেরহাট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট তরফদার আসাদুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, রামপাল উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির খান ও জেলা শ্রমিকদলের প্রচার সম্পাদক লোকমান হোসেন।

জেলা বিএনপির সভাপতি এম এ সালাম বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিতে নেতাকর্মীরা পুরাতন কোর্টের মুক্তিযোদ্ধা মার্কেট এলাকায় জড়ো হলে আকষ্মিকভাবে পুলিশ ধাওয়া দেয়।

পরে সেখান থেকে পাঁচ নেতাকে আটক করে থানায় নিয়ে যায়।

আটক নেতাদের মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে সরকার পুলিশ দিয়ে বাধা দিচ্ছে। রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার হরণ করছে।’

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, বিএনপির মিছিলের কারণে শহরের শান্তিশৃঙ্খলা বিঘ্নের আশঙ্কায় তাদের আটক করা হয়েছে। ওই নেতাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, শুক্রবার সকালে জেলার মোরেলগঞ্জ উপজেলার পুটিখালি ইউনিয়নের মঙ্গলেরহাট এলাকায় ইসলামী ছাত্রশিবিরের ৩ নেতাকর্মীকে মারধরের পর পুলিশে দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, আটকরা হলেন- মংলা উপজেলা শিবিরের সহ-সভাপতি মো. রবিউল ইসলাম, মোরেলগঞ্জের সোনাখালী আজিজিয়া আলিম মাদ্রাসার ছাত্র শিবির কর্মী সাইফুল ইসলাম ও আবু বকর সিদ্দিক। এদের মধ্যে আহত রবিউলকে পুলিশ হেফাজতে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরআগে বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে মোরেলগঞ্জের সন্ন্যাসী বাজার থেকে উপজেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি এইচএম শহিদুল ইসলামকে আটক করে।

এজি//এসআই/বিআই/০৯ ফেব্রুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)